কুমারী মেয়েরা দৌড়ালে নষ্ট হতে পারে তাদের কুমারীত্ব!

কুমারী মেয়েরা দৌড়ালে তাদের কুমারীত্ব নষ্ট হতে পারে। তাই তাদের দৌড় প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে মেলবোর্নের একটি ধর্মীয় কলেজ। খবর ইয়াহু নিউজ।

খবরে বলা হয়েছে, মেলবোর্নের পশ্চিমের ত্রুগানিয়ার আল তাকওয়া মহিলা কলেজের প্রিন্সিপাল ছাত্রীদের কুমারীত্ব নষ্ট হওয়ার ভয়ে তাদের দৌড় প্রতিযোগীতায় অংশ নেওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছেন।

গত মাসে কলেজের এক সাবেক শিক্ষিকার চিঠি স্থানীয় একটি সংবাদপত্রে প্রকাশিত হলে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা হয়।

কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে শুরু হয়েছে নতুন বিতর্ক। কলেজটিতে ১৮ বছর বয়স পর্যন্তছাত্রীরা পড়তে পারে। সেই চিঠিতে তিনি কলেজের বর্তমান প্রিন্সিপালের বিরুদ্ধে কার্যত ক্ষোভ প্রকাশ করেছেন।

চিঠিতে তিনি লিখেছেন, প্রিন্সিপাল মনে করেন মেয়েরা দৌড়লে তাদের কুমারীত্ব নষ্ট হতে পারে। তিনি আরও মনে করেন যে দৌড়তে গিয়ে বা খেলতে গিয়ে মেয়েরা কোনও রকম আঘাত পেলে তা তাদের বন্ধ্যাত্বের কারণও হতে পারে। তাই ওই কলেজে মেয়েদের জন্য দৌড় প্রতিযোগিতা নিষিদ্ধ।

ঘটনাটি প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। শিক্ষামন্ত্রী জেমস মার্লিনো জানান, অভিযোগকারী ওই শিক্ষিকার দাবি যদি আদৌ সত্যি হয়, তা হলে তা খুবই দুশ্চিন্তাজনক এবং আপত্তিকরও বটে। বিষয়টি ক্ষতিয়ে দেখতে শিক্ষামন্ত্রী একটি সংস্থাকে দায়িত্ব দিয়েছেন।



মন্তব্য চালু নেই