ধ্বংসের দ্বারপ্রান্তে যুব সমাজ

কিশোরগঞ্জে প্রকাশ্যে চলছে জুয়া খেলা ॥ জুয়ারীদের দমনে ব্যর্থ প্রশাসন

কিশোরগঞ্জে প্রকাশ্যে চলছে  জুয়া খেলা। এইসব জুয়ারীদের দমনে ব্যর্থ প্রশাসন। যার ফলে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে যুব সমাজ। উপজেলার বিভিন্ন ইউনিয়নে দিনরাত সমান তালে চলছে জুয়ার আসর।
জানা গেছে, উপজেলার কিশোরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের বেশ কয়েকটি স্পটে দিন রাত সমান তালে চলছে জুয়ার আসর। আর এসব জুয়া বন্ধে কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন বিরামহীন ভাবে কাজ করলেও স্থানীয় জন প্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের অসহযোগীতার কারণে জুয়ারীদের দমন করতে পারছে না পুলিশ।

চলতি বছরের জানুয়ারী মাসে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন স্পট থেকে কমপক্ষে ৬০/ ৬৫জন জুয়ারীকে আটক করা হলেও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অল্প দিনে সাজা উপভোগ করে থানা ও জেল হাজত থেকে বেরিয়ে এসে দুঃসাহস নিয়ে জুয়ার আসরে বসে জুয়া খেলে জুয়ারীরা। আর এসব জুয়ারীদের পুলিশ পরিশ্রম করে আটক করলেও থানায় নিয়ে আসার পর শুরু হয় আসামীকে ছেড়ে দেয়ার জন্য জন প্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের তদবির। ফলে জুয়ারীরা সাহস নিয়ে জুয়া খেলতে দ্বিধাবোধ করেনা। আর এসব জুয়ারীদের সাথে আছে ইউনিয়ন পরিষদের কিছু কিছু জনপ্রতিনিধি।

বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, উপজেলার চাঁদখানা ইউনিয়নের দেওয়ানীর বাজারের দক্ষিন দিকে বাঁশঝাড়ে, চাঁদখানা পুরাতন হাট, চাঁদখানা বালাপাড়া, চারমাথার বাজার, সদর ইউনিয়নের দক্ষিন রাজীব পাটোয়ারী পাড়া, ষ্টেডিয়ামের ভিতরে, গদা নদীর উপর, পুষনা বাবুর বাজার, নিতাই ইউনিয়নের ফার্মের পিছনে, নিতাই মৌলবীর হাট, গাড়াগ্রাম ইউনিয়নের গনেশের বাজার, টেপার হাটের তেলীপাড়া জাকারুল পাগলার বাড়ী, পুটিমারী ইউনিয়নের চন্ডির বাজার, হাজীর হাট, বাহাগিলী ইউনিয়নের নান্নুর বাজারসহ কয়েকটি স্থানে চলছে প্রতিদিন জমজমাট জুয়ার আসর। ফলে এলাকায় প্রতিদিন গরু চুরি,রাস্তায় ছিনতাই,ও ছোট খাটো ছিচকে চুরির ঘটনা ঘটছে।

রাত হলে উপজেলার মানুষজন চোর আতঙ্কে রাত কাটায়। আর এসব জুয়ারীরা জুয়া খেলার স্পট গুলোর ১৫০-২০০ গজ দুরে তাদেরকে সংবাদ দেয়ার জন্য কিছু লোক দাড় করিয়ে রাখে। ফলে প্রশাসন বা সংবাদ কর্মীরা এলাকায় প্রবেশ করার আগেই তারা জুয়ার স্পট ত্যাগ করে পালিয়ে যায়।

এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানের সাথে কথা তিনি জানান, জুয়ারীদের ধরতে পুলিশ নিরলস ভাবে কাজ করছে। জুয়ারীদের ব্যাপারে কোন আপোষ নেই।



মন্তব্য চালু নেই