কিশোরগঞ্জে এক অভূতপূর্ব মানববন্ধন অনুষ্ঠিত

“নারীর ক্ষমতায়ন মানবতার উন্নয়ন” এ শ্লোগানকে ধারণ করে কিশোরগঞ্জ উপজেলার সকল ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসাসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে রাস্তায় দাড়িয়ে এক সাথে সকাল সাড়ে ১০টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত বিশেষ মানববন্ধন পালন করে।

যার মূল লক্ষ্য হল,নারী নির্যাতন্ বন্ধ,বাল্য বিবাহ নিরোধ,যৌতুক প্রতিরোধ,শিশু শ্রম বন্ধ,নারী পুরুষ বৈষম্য রোধ,নারী শিক্ষা,নারীর ক্ষমতায়ন,শতভাগ স্কুলে ভর্তি,মেয়েদের মধ্যে শিক্ষা ক্ষেত্রে ঝড়ে পড়া রোধ,শতভাগ স্যানিটেশন নিশ্চিতকরণ এবং প্রকাশ্যে জুয়া মাদকসহ সামাজিক সকল অবক্ষয়রোধে সচেতনতা সৃষ্টি করা।

কিশোরগঞ্জ উপজেলা সদর ইউনিয়নসহ উপজেলার সকল ইউনিয়নের প্রাথমিক,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক,মাদ্রাসার ছাত্র ছাত্রী,শিক্ষক শিক্ষিকা ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ কাধে কাঁধ মিলিয়ে হাজার হাজার মানুষ মানবতার কল্যানে এ মানববন্ধনে অংশ গ্রহন করে। মানববন্ধন চলাকালে গোটা কিশোরগঞ্জ উপজেলার সকল ইউনিয়নের আকাশ বাতাস ভারী হয়ে উঠে ঘন্টা ব্যাপি মানব বন্ধনে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও সহযোগীতায় এলজিসহ সকল সরকারী বে-সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা এতে অংশ গ্রহন করে।

সকাল সাড়ে ১০টার সময় থেকে শুরু করে নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে ছাত্র ছাত্রীরা বিভিন্ন রঙ্গের ফেষ্টুন প্লাকার্ড,ও বড় বড় ডিজিটাল ব্যানার নিয়ে মেয়েদের ১৮ বছরে আগে বিয়ে নয়,২০ বছরের আগে সন্তান নয়, যৌতুক নেয়া অপরাধ,বাল্য বিবাহকে না বলুন,সামাজিক আন্দোলন গড়ে তুলুন,যৌন হয়রানী আর নয় এটা হোক আমাদেও প্রত্যয়,নারীর ক্ষমতায়ন মানবতার উন্নয়ন,পন্য নয় নারীকে মানুষ হিসাবে গন্য করুন,স্যানিটেশনের অভ্যাস করি,সুস্থ্য সবল বাংলাদেশ গড়ি,এ সমস্ত শ্লোগান সংবলিত প্লাকার্ড ফেষ্টুন এ মানববন্ধনে শোভা পায়। সচেতনতা মূলক শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় মানববন্ধন।

এ সময় উপজেলার সকল ইউনিয়নের মানববন্ধন পরিদর্শন করেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমান। অপর দিকে উপজেলা চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম,উপজেলা নারী উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক রুনা বেগম, নারী নেত্রী মনজিলা বেগম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আ.ন.ম রূহুল ইসলাম,বেগম লাইলী কাদের প্রমূখ।



মন্তব্য চালু নেই