কিছুক্ষণের জন্য স্কুলশিক্ষক হলেন প্রতিমন্ত্রী

কিছুক্ষণের জন্য স্কুলের শিক্ষক হয়ে শ্রেণীকক্ষে ঢুকেন। তবে কিছুই পড়াননি। শুধু শিক্ষার্থীদের জিজ্ঞেস করলেন, তোমাদের কেমন লাগছে নতুন বই পেয়ে?
বৃহস্পতিবার জেলার ডুমুরিয়া উপজেলা সদরে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ শিশু শিক্ষার্থীদের ক্লাস নেন।
এর আগে তিনি উপজেলা শহরের জে আলী কিন্ডারগার্টেন শিশু শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম ও পাঠ্যপুস্তক বিতরণ উদ্বেধনী অনুষ্ঠানে যোগ দেন।
দীর্ঘদিন পর প্রতিমন্ত্রী শিশুদের পাঠদানে নিজের অনুভূতির কথা ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘আজ আমার মনে হচ্ছে আমি সরকারের মন্ত্রী নই। নিরাপত্তার প্রোটোকলের বাইরে থেকে শিশুদের পাঠদান করতে পেরে নিজের কাছে খুব ভাল লাগছে। প্রায় অর্ধশত বছর শিক্ষকতা করেছি। বাবা, দাদা শিক্ষক ছিলেন। স্ত্রীও শিক্ষকতার সঙ্গে যুক্ত। বড় ছেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তাই কোমলমতি শিশুদের দেখলেই ফিরে যাই সেই শিক্ষকতার মাঝে।’
প্রতিমন্ত্রীকে ক্লাসে পেয়ে শিশু শিক্ষার্থীরাও খুব খুশি। তিনি কোমলমতি শিশুদের আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য বলেন।
এ সময় অন্যান্যেও মধ্যে উপস্থিত আরও ছিলেন- ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোহাম্মদ সামছু দ্দৌজা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ আব্দুল গণি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ ফিরোজ আহমেদ, গাজী হুমায়ূন কবীর বুলু বিদ্যালয়ের অধ্যক্ষ সেলিনা রহমান, পরিচালক শামসুর রহমান, তত্ত্বাবধায়ক মহেব্বুর রহমান হালদার।



মন্তব্য চালু নেই