কাল খেলবেন মুস্তাফিজ-রুবেল, তবে মুস্তাফিজকে বিসিবির সবুজ সংকেত

এ মাসের শেষের দিকেই শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এর আগে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

কাল বিসিএলের চতুর্থ রাউন্ডের খেলা শুরু হচ্ছে। ফতুল্লায় মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল এবং বিকেএসপিতে উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চল দল পরস্পরের মুখোমুখি হবে। সকাল সাড়ে ৯টায় ম্যাচ দুটি শুরু হবে।

দক্ষিণাঞ্চলের হয়ে খেলেছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। দুই ম্যাচ খেলে ৪টি উইকেট পেয়েছেন তিনি। বেশি উইকেট না পেলেও লংগার ভার্সনের ক্রিকেটে নিজেকে বেশ মানিয়ে নিয়েছে এই বিশ্বতারকা।

শ্রীলংকা সফরে বাংলাদেশ টেস্ট দলে মুস্তাফিজকে খেলানোর সবুজ সংকেত দিয়েছেন টিম ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু। বিসিএলে দুই ম্যাচ খেলে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন মুস্তাফিজ। নান্নু মনে করেন, চতুর্থ রাউন্ডে মুস্তাফিজের খেলার প্রয়োজন নেই।

অন্যদিকে দক্ষিণাঞ্চলের হয়ে দুই ম্যাচ খেলে ১০ উইকেট শিকার করেছেন রুবেল। এর মধ্যে এক ম্যাচে ইনিংসে ৫ উইকেট শিকারের কৃতিত্বও দেখিয়েছেন এ ডানহাতি পেসার। ২০১৫ সালে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলার পর গত মাসে বাংলাদেশ টেস্ট দলে ফেরেন রুবেল। নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ পেয়ে দ্বিতীয় টেস্টে খেললেও ভারত সফরে জায়গা পাননি তিনি। জাতীয় দলে জায়গা ফিরে পাওয়া খুবই চ্যালেঞ্জ বলে মনে করেন রুবেল।

তিনি বলেন, আমি অনেক কষ্ট করছি, অনেক কঠিন পরিশ্রম করছি আর মাঠে এর প্রয়োগ করার চেষ্টা করছি। ভালোই মনে হচ্ছে আমার ছন্দ, নিজের পুরো গতিতে লম্বা স্পেল করছি। আমি এটাকে ধারাবাহিক করতে চাই, আমাকে আরও অনেক কঠিন পরিশ্রম করতে হবে। বিসিএলে বোলিংয়ে আলো ছড়ালেও শ্রীলংকা সফরে জায়গা পাবেন কিনা? এ নিয়ে ভাবছেন না রুবেল।

তিনি বলেন, এটা সম্পূর্ণ নির্বাচকদের ওপর নির্ভর করে। আমি এখন বিসিএল খেলছি, আমার ল্য এখানে ভালো বোলিং করা, উইকেট নেওয়া। দলের যেভাবে ভালো হবে আমি সে চেষ্টাই করি। তিনি আরও বলেন, নির্বাচকরা সবাই মাঠে যাচ্ছেন, সব ম্যাচ তারা দেখছেন কে কেমন করছে।

এটা সম্পূর্ণ তাদের ওপর। অবশ্য আমি যদি সুযোগ পাই তাহলে সেটা পরিপূর্ণভাবে কাজে লাগানোর চেষ্টা করব। দলে ফেরাকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন রুবেল। তিনি বলেন, আমাকে আবার ভালো বোলিং করতে হবে। ভালো বোলিং করেই আমাকে জাতীয় দলে জায়গা করে নিতে হবে।



মন্তব্য চালু নেই