রাজবাড়ীর কিছু খবর :

কালুখালীতে হতদরিদ্রদের মাঝে উপজেলা প্রশাসনের উদ্যোগে কম্বল বিতরন

সোমবার রাজবাড়ীর কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউপির নশরতশাহী-রামচন্দ্রপুর আশ্রায়ন প্রকল্পের হতদরিদ্র বাসিন্দাদের মাঝে কালুখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরন করা হয়েছে ।

বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বল বিতরন করেন কালুখালী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বোয়ালিয়া ইউপি আওয়ামীলীগের সভাপতি শের আলী, নশরতশাহী-রামচন্দ্রপুর আশ্রায়ন প্রকল্পের সভাপতি আনোয়ার হোসেন , সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম , তছির উদ্দিন, মোঃ আঃ রহিম মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন ।

 

বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধে মিথ্যা মামলার আশঙ্কায় থানায় জিডি
রাজবাড়ীর বালিয়াকান্দি ইউনিয়নের শালকী গ্রামের এক ব্যাক্তি জমি নিয়ে বিরোধের জের ধরে মিথ্যা মামলার আশঙ্কায় সোমবার বালিয়াকান্দি থানায় জিডি করেছেন।

বালিয়াকান্দি ইউনিয়নের শালকী গ্রামের ইউসুফ হোসেনের ছেলে নজরুল ইসলামের (বালিয়াকান্দি থানার জিডি নং-৫৮৪, তাারিখঃ ১৯-১-১৫) জিডি প্রকাশ, শালকী গ্রামের আঃ কাদের মোল্যার ছেলে পিপুল মোল্যা, মিজানুর রহমান, আমানুর রহমানের সাথে জমাজমি নিয়ে বিরোধ চলে আসছে। উক্ত ব্যাক্তিরা খারাপ ও দাঙ্গাাজ প্রকৃতির লোক হওয়ায় গ্রাম্য কোন বিচার শালিস মানে না।

এ বিরোধের জের ধরে বিভিন্ন মিথ্যা ও হয়রানী মুলক মামলা দায়ের করতে পারে। সে আশঙ্কায় থানায় জিডি করেছেন।

 

বালিয়াকান্দির গনপত্যা ৫দিন ব্যাপী ১৪হাত কালী পুজা থেকে শুরু
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনপত্যা ঐতিহ্যবাহী ৫দিনব্যাপী ১৪হাত কালী পুজা সোমবার থেকে রাত থেকে শুরু হয়েছে।
DSC-2কালী পুজা আয়োজক কমিটির সভাপতি নিরোধ কুমার বিশ্বাস ও সাধারন সম্পাদক শ্যামল স্যানাসী জানিয়েছেন, প্রতিবছরের ন্যায় এবারও ১৪হাত কালী পুজার ৫দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে বসেছে গ্রামীন মেলা। এ পুজায় দেশের বিভিন্ন অঞ্চলের হিন্দু ধর্মাম্বলী ভক্তদের আগমন ঘটছে। ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা করা হয়েছে।

আগামী শুক্রবার বিশ্ব শান্তি কামনা করে প্রার্থনা ও মহাপ্রভুর প্রসাদ বিতরনের মধ্যে দিয়ে কালী পুজার সমাপ্তি ঘটবে।

 

 

যৌতুকের দাবী মেটাতে ব্যর্থ গৃহবধু স্বামীর বাড়ী থেকে বিতারিত
আশাপুর রাজ্জাক জুট মিলের ইঞ্জিনিয়ারের কুটুক্তিতে চাকরী হারিয়ে সন্তানদের নিয়ে মানবেতর জীবন যাপন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ছাবনীপাড়া গ্রামে এক স্বামীর যৌতুকের চাহিদা মেটাতে ব্যর্থ হয়ে বাবার বাড়ীতে আশ্রয় নিয়েছে। আদালতে মামলা দায়ের করলেও ৩ সন্তান নিয়ে এখন মানবেতর জীবন যাপন করছে।

এদিকে ফরিদপুরের মধুখালী উপজেলার আশাপুরের রাজ্জাক জুট মিলে চাকুরী নিলেও ইঞ্জিনিয়ারের কুটুক্তিতে চাকুরী হারাতে হয়েছে ওই গৃহবধুর।
মামলা সুত্রে জানাগেছে, বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ছাবনীপাড়া গ্রামের মৃত হানেফ শেখের মেয়ে খালেদা পারভীনের সাথে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার কাদীরদি গ্রামের মোসলেম সেখের ছেলে সানু সেখের সাথে ২০০০ সালের ২ ফেব্রুয়ারী রেজিষ্ট্রি কাবিনমুলে বিবাহ হয়। বিয়ের পর স্বামীর গৃহে গমণপুর্বক দাম্পত্য সংসারে খোকন (৯), আয়েশা (৭) ও ফাতেমা (২মাস) নামে সন্তান হয়। সংসার করাকালীন খালেদার স্বামী সানু সেখ পরনারীতে আসক্ত হয়ে তাকে যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে। দাবীকৃত যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় মানসিকভাবে নির্যাতন করতে থাকে। নির্যাতন সহ্য করে সন্তানদের মুখের দিকে তাকিয়ে সংসার করতে থাকে। ২০১৪ সালের ৭ অক্টোবর একলক্ষ টাকা যৌতুক দাবী করে এক কাপড়ে সন্তানসহ বাড়ী থেকে তাড়িয়ে দেয়। নিরুপায় হয়ে তার পিতার বাড়ীতে আশ্রয় নেয়। তার স্বামীকে লোকমারফত সংবাদ দিলে ২০১৪ সালের ৪ নভেম্বর দুপুর ২টার দিকে আসলে স্থানীয় লোকজনের সামনে তার স্ত্রী ও সন্তানদেরকে নিয়ে যেতে বললে তার দাবীকৃত যৌতুক চায়। না দিতে চাইলে ফেলে রেখে চলে যায়। উপায়ন্ত না পেয়ে ২০১৪ সালের ৯ নভেম্বর রাজবাড়ী বিজ্ঞ ১নং আমলী আদালতে ১৯৮০সালের যৌতুক নিরোধ আইনের ৪ধারায় ১০০৭/১৪ নং মামলা দায়ের করে। মামলাটি বিচারাধীন রয়েছে। এখন অসহায় গৃহবধু তার সন্তানদের নিয়ে চরম বিপাকে পড়েছে।

গৃহবধু খালেদা পারভীন জানান, স্বামীর বাড়ী থেকে বিতারিত হয়ে আশাপুরের রাজ্জাক জুট মিলে চাকুরী নেই। একমাস বেতন পেলেও জুট মিলের ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম গত বুধবার মাসুদ সাহেবের নিকট ডেকে নিয়ে অকথ্যভাষায় গালিগালাজ করে। গালিগালাজের প্রতিবাদ করায় পরদিন থেকে চাকুরীতে যাওয়া নিশেধ করে দেয়। ৪দিনের বেতন না দিয়েই তাড়িয়ে দেয়। এতে চাকুরী হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করছি।

 

 

বালিয়াকান্দিতে প্রচন্ড শীতে ঘরে ঘরে ভাইরাস জ্বর ॥ হাসপাতালে রোগীদের ভীড়

প্রচন্ড শীতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাতে ঘরে ঘরে ভাইরাস জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। এতে হাসপাতালে রোগীদের ভীড় বাড়ছে।
উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ জুয়েল মোল্যা জানান, গত ১৬ জানুয়ারী থেকে প্রচন্ড শীতের কারণে প্রতিদিনই ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর, ঠান্ডা, কাশি, শ্বাসকষ্ট, হাপানী রোগীদের চাপ দেখা যাচ্ছে। দিন যাচ্ছে হাসপাতালে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে বৃদ্ধ ও শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে।



মন্তব্য চালু নেই