কার্যালয়েই ‘অবরুদ্ধ’ খালেদার মোনাজাত

প্রতিবার টঙ্গী গিয়ে আখেরি মোনাজাতে অংশ নিলেও এবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানে তার নিজ রাজনৈতিক কার্যালয়ে বসেই মোনাজাত করেছেন। আর সেখানেই তিনি গত এক সপ্তাহ ধরে ‘অবরুদ্ধ’ রয়েছেন।

রোববার সোয়া ১১টায় মোনাজাত শুরু হলে টেলিভিশনের সামনে বসে সরাসরি সম্প্রচার দেখে বিএনপি চেয়ারপারসন আখেরি মোনাজাতে অংশ নেন। এমনটাই জানালেন চেয়ারপারসেনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল।

এ সময় তার পাশে ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ বেশকয়েকজন নারী নেত্রী।

এর আগে তাবলীগ জামায়াতের নেতারা তার কার্যালয়ে গিয়ে বিশ্ব ইজতেমার দাওয়াত দিয়ে আসেন। তবে এবারই বিএনপির দেয়া অবরোধেই অনুষ্ঠিত হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এদিকে আবার সোমবার গাজীপুরে হরতাল ডেকেছে বিএনপি।

উল্লেখ্য, গত শনিবার রাত থেকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ হয়ে আছেন বিএনপি প্রধান। ৫ জানুয়ারি সোমবার পুলিশি বাধায় ‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচিতে যোগ দেয়ার উদ্দেশ্যে কার্যালয় থেকে বের হতে ব্যর্থ হয়ে বিকেলে অনির্দষ্টকালের অবরোধের ডাক দেন বেগম জিয়া। ইজতেমা উপলক্ষে অন্তত অবরোধ প্রত্যাহারের জন্য বিভিন্ন পক্ষ থেকে আহ্বান জানানো হলেও কোনো কর্ণপাত করেননি তিনি।



মন্তব্য চালু নেই