কানাডায় সপরিবারে স্থায়ী নাগরিকত্ব

PNP & Express Entry-তে 2016 সালে 3,05,000 পেশাজীবী ইমিগ্রেশন লাভের নিশ্চিত সুযোগ পাচ্ছে। দেশটির 11 টি Province এর 11 প্রকার High Skilled, Trade Skilled, Family Sponsorship, Business, Express Entry, PNP, FSW, Self Employed সহ সকল ক্যাটাগরিতে কানাডিয়ান সরকার এই সুযোগ দিচ্ছে। শুধুমাত্র Qubec Province-এ 10000 পেশাজীবী কানাডায় ইমিগ্রেশন করার সুযোগ আছে।Trade Skilled Assessment Certificate ও Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না।
IELTS 4.5, Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।
তাছাড়াও বিভিন্ন Provincial Program এ Apply করে আপনি সহজেই Express Entry Profile এ অতিরিক্ত ৬০০ পয়েন্ট যোগ করে আপনি দ্রুত কানাডায় ইমিগ্রেশন করতে পারবেন। ২০১৬ সালের জানুয়ারীতে Manitoba Province Exploratory Trip/Recruitment Mission শুরু করার ঘোষনা দিয়েছে। এছাড়া চালু আছে Ontario Provincial Nominee Program.
অত্যন্ত জনপ্রিয় Manitoba Provincial Nominee Program এর আওতায় Express Entry/Federal Skilled Worker Program/ Provincial Nominee এর মাধ্যমে কিভাবে অনেক সহজেই কানাডাতে ইমিগ্র্যান্ট হওয়া যায় সেই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে—
Quebec Immigrant Investor Program (QIIP)-Canada
কানাডায় ইনভেস্টর প্রোগ্রামের আওতায় Quebec Province এ অতি দ্রুত বিজনেস/ইনভেস্ট প্রোগ্রামের মাধ্যমে পরিবার সহ স্থায়ীভাবে বসবাস এবং নাগরিকত্ব লাভের নিশ্চিত সুযোগ। এই সুযোগটি গ্রহন করতে ১.৬ মিলিয়ন কানাডিয়ান ডলারের সম্পদ এবং কমপক্ষে 8,00,000 কানাডিয়ান ডলার 5 বছরের জন্য ইনভেস্ট করার সামর্থ থাকতে হবে। বয়স, শিক্ষাগত যোগ্যতা ও IELTS এর শর্ত শিথিলযোগ্য।
Self Employed person program
Quebec Self Employed Person Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 1,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে।
Quebec Entrepreneur Program
Quebec Entrepreneur Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 3,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে। (আবেদনকারীর যে কোন ব্যবসায় কমপক্ষে 1 Year Managerial experience থাকতে হবে )
Express Entry
Express Entry, the new Canadian immigration selection system, strives to make the immigration process simple and quicker for candidate.
Quebec Province নতুন সুযোগ
2022 সালের মধ্যে শুধুমাত্র কানাডার Quebec Province 14,00,000 দক্ষ লোকের চাহিদা রয়েছে।সরকারী হিসাবমতে এদের মধ্যে 18% সরাসরি পরিবার সহ ইমিগ্রেন্ট হবার সুযোগ পাবেন।
Quebec Province দক্ষ বিদেশী ইমিগ্রেন্টদের জন্য সহজতম নতুন নীতিমালা ঘোষনা করেছে।যাতে Immigration Processing করার সময় পূর্বের চেয়ে শতকরা 80 সময় কম লাগবে এবং Highly Skilled Immigrants দের জন্য সরাসরি Job Vacancy রয়েছে।
নতুন সরকারী নিয়ম ও চাহিদা অনুযায়ী আগামী 05 বছরের মধ্যে Quebec সরকারকে এই দ্ক্ষ কর্মীর চাহিদা পুরন করতে হবে এবং এই বিষয়ে শুধুমাত্র সরকারী বাজেটই ধরা হয়েছে CAD$ 42 Million. দায়িত্বপ্রাপ্ত Quebec মন্ত্রী Kathleen Weil এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
অত্যন্ত জনপ্রিয় Manitoba Provincial Nominee Program এর আওতায় Express Entry/Federal Skilled Worker Program এর তুলনায় কিভাবে অনেক সহজে কানাডাতে মাইগ্রেট করা যায় সেই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে।
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বিজনেস ও ইনভেস্টমেন্ট মাইগ্রেশন হিসেবে বসবাসের করণীয় জানতে www.wwbmc.com এ ওয়েবসাইটে লগইন করুন অথবা [email protected] এবং [email protected] মেইলে প্রশ্ন করে জেনে নিতে পারেন বিস্তারিত।
এছাড়া +60143300639 মোবাইল নম্বরে যোগাযোগ করতে পারেন। ফেসবুকে কোম্পানির আইডি WorldwideMigrationConsultantsLtd এবং ব্যক্তিগত আইডি Sheikh Salahuddin Ahmed Raju তেও যোগাযোগ করতে পারেন।
বাংলাদেশে যোগযোগ করতে পারেন ০১৯৬৬০৪১৫৫৫, ০১৯৬৬০৪১৮৮৮ এবং ০১৯৭৭০১৪৭৭৮ নাম্বারে।



মন্তব্য চালু নেই