ছাত্রদল নেতাকে কুপিয়ে হত্যা

ওসমানী মেডিকেলের ১০ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

ছাত্রদল নেতা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের ১০ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে কলেজ প্রশাসন।

শনিবার বিকেলে সিলেটের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এমন তথ্য তুলে ধরেন সিলেট মহানগর বিএনপির সভাপতি এমএ হক। একইসঙ্গে আগামীকালের হরতাল প্রত্যাহারের ঘোষণাও দেন তিনি।

সিলেট মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত এই সংবাদ সম্মেলনে এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে পাওয়া নথিপত্র সাংবাদিকদের সামনে প্রদর্শন করে বলা হয়, কলেজ কর্তৃপক্ষ ১০ ছাত্রলীগ নেতাকর্মীকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করেছে। এরা হলেন- কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে, সাধারণ সম্পাদক সাইফুল হাই এবং রাফি, ফাহিম, জুবায়ের, শরীফ, অন্তত, হাফিজ, পাঠান ও রিপন।

বিএনপি নেতা এমএ হক বলেন, ‘তৌহিদুল হত্যায় জড়িত এই ১০ জনকে বহিষ্কার করায় এবং প্রশাসনের পক্ষ থেকে আমাদের কাছে এক সপ্তাহের সময় চাওয়ায় আমরা আগামীকালের হরতাল প্রত্যাহার করলাম। তবে এই এক সপ্তাহের মধ্যে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করতে না পারলে আমরা পরবর্তীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’

এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি নাসিম হোসাইন, বদরুজ্জামান সেলিম, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকি, সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েস লোদী প্রমুখ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রদলের আপ্যায়ন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলামকে তার হলেই কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।



মন্তব্য চালু নেই