ওভারব্রীজের দাবিতে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ঢাকা-আরিচা মহাসড়কের বাইশ মাইল নামক স্থানে ১ ঘন্টা গাড়ি চলাচল বন্ধ ছিল। এ সময় গণ বিশ্ববিদ্যালয়ের প্রায় পাচ শতাধিক শিক্ষার্থী মহাসড়কের বাইশ মাইলে স্পীড ব্রেকার ও ওভারব্রীজের দাবিতে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন কর্মসূচি পালন করে।

প্রতিশুতি অনুসারে সে সময় শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করলেও বৃহস্পতিবারের মধ্যে স্পীড ব্রেকার না হওয়ায় শিক্ষার্থীরা আবারও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী পালন করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আশুলিয়া থানা পুলিশ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, উপ-রেজিস্ট্রারের উপস্থিতিতে আজকের মধ্যে জেব্রা ক্রসিং ও স্পীড ব্রেকারের আশ্বাস দেয়ার কারণে শিক্ষার্থীরা কর্মসূচী প্রত্যাহার করে।

এ সময় ঢাকা আরিচা মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় স্পীড ব্রেকার করার আশাবাদ ব্যাক্ত করে এবং সড়ক ও জনপদ(সওজ) বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিল।

উল্লেখ্য, গত সোমবার(৬ এপ্রিল) বাইশ মাইলে ট্রাকের ধাক্কায় আহত হন। তখন ঘটনাস্থলে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল শিক্ষারথীদের দাবীর সঙ্গে একমত পোষণ করেন এবং আগামী ৯ এপ্রিলের মধ্যে দাবী পূরণের আশাবাদ ব্যাক্ত করেন। সেদিন আধা ঘন্টার জন্য ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ ছিল।



মন্তব্য চালু নেই