এবার নজরুল ইসলাম, তারপর কে?

বিএনপির আন্দোলন এখন অনেকটা বিবৃতির মধ্যে সীমাবদ্ধ রয়েছে। অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমে বিবৃতি দিয়ে হরতাল-অবরোধ-প্রতিবাদ-নিন্দা জানানো হচ্ছে। নেতাকর্মীদের নানা কর্মসূচির কথাও জানানো হচ্ছে।

কিন্তু এটাও নির্বিঘ্ন রাখছে না সরকার। একের পর এক মুখপাত্র গ্রেপ্তার হচ্ছেন। এই ধারাবাহিকতার সর্বশেষ শিকার দলটির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

এর আগে বিএনপির নিয়মিত মুখপাত্র ছিল দলের যুগ্ম মহাসচিব ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রুহুল কবির রজভী আহমেদ। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ৬ জানুয়ারি আটক হওয়ার আগে পর্যন্ত তার পক্ষেই বিবৃতি দিতেন রিজভী।

গত ৩১ জানুয়ারি রিজভীকে আটক করে র‌্যাব। তিনি বর্তমানে রিমান্ডে রয়েছেন।

এরপর মুখপাত্রের দায়িত্ব পান যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

শীর্ষ পর্যায়ের অন্য নেতাদের বেশিরভাগই জেলে রয়েছে। এ অবস্থায় বিএনপির মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। দলীয় সূত্রে এমনটিই জানা গেছে। তাছাড়া বুধবার সালাহ উদ্দিন আটকের খবর জানিয়ে তিনিই বিবৃতি দিয়েছেন।

তবে এ ব্যাপারে জানতে নজরুল ইসলাম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, ‘এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি। আমি দলের পক্ষে বিবৃতি দিয়েছি মাত্র।’

এর আগে বিভিন্ন সময় ফখরুল ও রিজভী জেলে থাকায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু ও যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান দলের মুখপাত্রের দায়িত্ব পালন করেছেন। এরা সবাই বর্তমানে কারাগারে বন্দী।



মন্তব্য চালু নেই