এবার তথ্যমন্ত্রী বললেন ‘মুখ বন্ধ রাখুন’

এবার তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু সুশীল সমাজকে মুখ বন্ধ রাখতে বলেছেন। দেশের পরিস্থিতি নিয়ে সরকারের কাছে তদবির না করে খালেদা জিয়ার কাছে ধরনা দিতেও তাদের পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল) আয়োজিত ‘ভাষা আন্দোলন: কমরেড তোয়াহার ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় মন্ত্রী এ পরামর্শ দেন।

এর আগে সম্প্রতি প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তার ফেসবুকে এক স্ট্যাটাসে সুশীল সমাজকে বিরোধী দলের আন্দোলনের প্রতিবাদ করতে না পারলে মুখ বন্ধ রাখার পরামর্শ দিয়েছিলেন।

মঙ্গলবারের আলোচনা সভায় তথ্যমন্ত্রী বলেন, যারা সংলাপের কথা বলছেন, তারা জনগণ ও গণতন্ত্রকে অস্বীকার করছেন। তিনি তাদের উদ্দেশে বলেন, “আপনারা সরকারের কাছে তদবির না করে, খালেদার কাছে ধরনা দেন। তাকে (খালেদা জিয়া) বলুন আগুন-সন্ত্রাসী, জঙ্গিবাদ, তালেবানকে বর্জন করতে।”

মন্ত্রী আরো বলেন, “তা না হলে মুখ বন্ধ রাখুন। কারণ এটা যুদ্ধ। একাত্তরের মতো এ যুদ্ধে আগুন-সন্ত্রাসীদের পরাজিত করে স্থায়ী শান্তি আনতে হবে। আর সেটা এমনভাবে করব, যাতে বিষধর সাপ আর মাথা তুলতে না পারে।”

কেবল নির্বাচনই সমাধান নয় দাবি করে তথ্যমন্ত্রী বলেন, “স্থায়ী শান্তির জন্য আগুন-সন্ত্রাসীদের দমন-বর্জন করতে হবে। এর পরই কেবল রাজনীতি ও গণতন্ত্র নিয়ে আলোচনা হতে পারে। আর একটাই আলোচনা হতে পারে, সেটা হচ্ছে জনগণের কাছে তাদের নিঃশর্ত আত্নসমর্পণ।”

তথ্যমন্ত্রী দাবি করেন, “আগুন-সন্ত্রাসী, জঙ্গিবাদ একসূত্রে গাঁথা। খালেদা এসবের মূল নির্দেশ দানকারী। এর সঙ্গে মধ্যপ্রাচ্যের জঙ্গি আর তালেবানের কোনো পার্থক্য নেই।”

সভায় বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে আরো্ বক্তব্য দেন গরিবী হটাও আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল হক মেহেদী, কবি ইন্দু সাহা প্রমুখ।



মন্তব্য চালু নেই