চট্টগ্রামে সোমবার শুরু বিপিএলের দ্বিতীয় পর্ব

এবার ঘরের মাঠে প্রত্যয়ী তামিম

বিপিএলের প্রথম পর্বে অনেকটাই অনুজ্জ্বল চিটাগং ভাইকিংস। তারকা সব ক্রিকেটার দলে ভিড়িয়েও চার ম্যাচে মাত্র একটিতে জয়। দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় অবস্থান পঞ্চমে। ষষ্ঠ স্থানে কোন ম্যাচ না জেতা সিলেট সুপার স্টার্স। এমন অবস্থায় দ্বিতীয় পর্বে ঘুড়ে দাঁড়ানোর কোন বিকল্প নেই চিটাগংয়ের। সোমবার থেকে বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে চট্টগ্রামে। নিজ শহরে কতটা ঘুঁড়ে দাড়াতে পারবে চিটাগং? দলের অধিনায়ক তামিম ইকবাল অবশ্য বেশ আশাবাদী ভালো করতেই।

সোমবার দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংস মোকাবেলা করবে বরিশাল বুলসের। তিন ম্যাচে দুই জয়ে তাদের অবস্থান পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে। তবে ঘরের মাঠে জয় দিয়ে মিশন শুরু করতে চান তামিম ইকবাল। রোববার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘ঢাকায় আমাদের ভালো সময় কাটেনি। বেশ কিছু ক্লোজ ম্যাচ আমরা হেরেছি। তবে যা চলে গেছে, সেটা অতীত। এখন আমাদের ঘরের মাঠ, নিজেদের দর্শক। একটু বাড়তি সুবিধা নিয়ে জয়ে ফিরতে হবে। এই চারটি ম্যাচ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। বিশেষ করে আগামীকালের (সোমবার) ম্যাচ। অবশ্যই জয় দিয়ে শুরু করতে পারলে ভালো হবে।’

দল হারলেও ঢাকা পর্বে বল হাতে চিটাগংকে বেশ ভালো সাপোর্ট দিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আমাদের দলের জন্য আমির খুবই গুরুত্বপূর্ণ। আমির ছাড়াও আমাদের তাসকিন, শফিউল ও বাঁহাতি স্পিনাররা আছে। তবে আমির খুবই স্পেশাল। যেভাবে চারটি ম্যাচে বোলিং করেছে, আমার প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। সে নিজের কাজ করে যাচ্ছে। বাকিদেরও এখন সময় নিজেদের কাজটা করার।’

ঘরের মাঠ। ফলে দর্শকদের প্রত্যাশার চাপও থাকবে বেশ। এমন আবহ টের পাচ্ছেন তামিম। তবে এই চাপকে তিনি অনুপ্রেরণার অংশ হিসাবে দেখতে চান, ‘এখন তো চাপই মনে হচ্ছে। একটা ম্যাচ জিতে গেলে তা অবশ্য অনুপ্রেরণায় পরিণত হবে’।

সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সুপার স্টার্স। পয়েন্ট তালিকায় এই দল দুটির অবস্থান বিপরীতমুখী। চার ম্যাচে তিন জয়ে সবার উপরে মাশরাফির কুমিল্লা। আর সব ম্যাচে হারা মুশফিকের সিলেট সবার নিচে। এবার দেখার পালা ভেন্যু পরিবর্তনে সিলেটের ভাগ্য ফেরে কি না।



মন্তব্য চালু নেই