এফবিসিসিআইতে প্রথমবার নারী দিবস পালন

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) প্রথমবারের মতো আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে। ০৮ মার্চ রোববার সংগঠনটির প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে এফবিসিসিআই’র সভাকক্ষে দিবসটি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি হেলাল উদ্দিন, চিটাগাং উইমেস চেম্বারের সভাপতি আমিনা রহমান, বরিশাল মহিলা চেম্বারের সভাপতি আনজুমান সালাউদ্দিন, রংপুর মহিলা চেম্বারের সভাপতি আনোয়ারা ফেরদৌস পলি, পটেটু এক্সপোর্ট এসোসিয়েশনের সহ-সভাপতি ড. ফেরদুসী, বিসিসিআই’র পরিচালক প্রীতি চক্রবতী প্রমুখ।

এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ প্রথমবারের মতো এফবিসিসিআইতে নারী দিবস পালনের উদ্যোগ গ্রহণের জন্য মনোয়ারা হাকিম আলীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ভারতে এখনো নারীরা অত্যাচারিত হয়। কিন্তু বাংলাদেশে এ সুযোগ নেই। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী (খালেদা জিয়া), বর্তমান বিরোধী দলীয় নেতা, স্পিকার, সংসদ উপনেতা সবাই নারী।

তিনি আরও বলেন, নারীদের সহায়তা করা মনে মানবতার সহায়ত করা। আমরা নারীদের জন্য ৭টি চেম্বার দিয়েছি। আগে কখনো এটি ছিলো না।

সহ-সভাপতি হেলাল উদ্দিন বলেন, নারীর ক্ষমতায়ন মানে ঝগড়া করা না। নারীর ক্ষমতায়ন মানে সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া। তবে নারীদের যে কাজ তা নারীদেরই করতে হবে এবং পুরুষের কাজ পুরুষদের করতে দেওয়া উচিত।

DSC_0950

অনুষ্ঠানের শেষ দিকে এসে রংপুর মহিলা চেম্বারের সভাপতি আনোয়ারা ফেরদৌস পলি এফবিসিসিআই’র আগামী নির্বাচনে সভাপতি পদের জন্য মনোয়ারা হাকিম আলীর নাম প্রস্তাব করেন।

এ সময় এফবিসিসিআই’র পরিচালক আনোয়ার হোসেন, মো. আবু মোতালেব, মো. বজলুর রহমান, আব্দুর রাজ্জাক, এম এ মোমেনসহ মহিলা চেম্বারের প্রতিনিধিরা তার প্রস্তাবে সমর্থন দেন। তবে বিষয়টি নিয়ে কোন মন্তব্য করেননি মনোয়ারা হাকিম আলী।



মন্তব্য চালু নেই