ইনশাআল্লাহ্ আমি পারবো

এনএলপি’র চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া ঢাকা সিটি দক্ষিণের মেয়র প্রার্থী

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন-ডিসিসি নির্বাচনে ঢাকা সিটি দক্ষিণের মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করার সিদ্ধান্ত নিয়েছেন ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া। বিষয়টি আওয়ার নিউজকে নিশ্চিত মেইলের করেন দলটি মুখপাত্র। শনিবার দুপুরে এনএলপি’র কেন্দ্রিয় নির্বাহী কমিটির সভায় স্থানীয় সরকার নির্বাচনে এনএলপি’র পক্ষে দলীয় প্রার্থীতা সম্পর্কিত বিষয়ে আলোচনা হয়। দলীয় ফোরামে আলোচনার বিষয়ে দলের একদিক নেতার নিকট নির্বাচন বিষয়ে জানতে চাইলে সবাই দল থেকে অন্তত একজনকে প্রার্থী হিসেবে প্রার্থীতা করার সিদ্ধান্ত নেয়া হয়। এনএলপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ শিহাব উদ্দিন’র সিদ্ধান্তে দলের সকলে মত দেন এবং এনএলপি চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করার বিষয়ে সিদ্ধান্ত মেনে নেন।
বৈঠকে আবদুল্লাহ জিয়া বক্তব্যে বলেন,  আসন্ন ঢাকা সিটি দক্ষিণের মেয়র প্রার্থী হিসেবে সকলের দোয়া চান। মহান আল্লাহর সাহায্য চাই এবং আপনাদের দোয়া কামনা করি। আপনাদের সবার ইচ্ছের কারণে নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করার ইচ্ছে করে আমার মনে হয়েছে ” ইন্শাআল্লাহ্ আমি পারবো”। কেননা জীবনের পরাবাস্তব পরিস্থিতিতে সাধারণ নিপীড়িত ও নিস্পেষিত মেহনতি মানুষের সাথে চলে ও শ্রমজীবি মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে আমার মাঝে এ দৃঢ়তা এসেছে যে, বহু ভোটের ব্যবধানে জয়ী হবার সকল কিছুই আল্লাহপাক আমাকে দান করেছেন। একজন গবেষক হিসেবে আমি মনে করি, ঢাকাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার জন্য বাস্তব জ্ঞান আমার আছে। কেননা আমি জীবন সংগ্রামে পায়ে হেঁটে এ এলাকার প্রতিটি স্থানে যাতায়াত করে মানুষের র্দুদশা নিজ চোখে অবলোকন করেছি। তাই আশায় নয় কাজে রুপান্তর করে আমি প্রমাণ করতে চাই যে, আগামী বিশ্ব শুধু নতুনকে স্বাগত জানাচ্ছে।
ক্ষমতাসীনদের হটাৎ দেশের এমন অরাজক পরিস্থিতিতে ডিসিসি নির্বাচনের এমন সিদ্ধান্তের বিষয়ে মুখ খোলেন আবদুল্লাহ জিয়া। তিনি এ বিষয়ে সরকারের সমালোচনা করে আরো বলেন, দেশ যখন জ্বলছে তখন আপনারা ডিসিসি নির্বাচন দিয়ে নিরুর ভুমিকায় বিজয়ের বাঁশী বাজাতে চাইছেন। মনে রাখবেন, যারা ৫ মে শাপলা চত্তরের আশে পাশে ঐদিন ছিল তারা কিন্তু দেখেছে আপনারা টেলিভিশনের ক্যামেরা বন্ধ করে কি করেছেন। এ জায়গাটি আমার নির্বাচনী এলাকায়। এ এলাকায়ই সেই শেয়ার ডিএসএ কার্যক্রম হয়। এখানে এসেই জনগণ আশি হাজার কোটি টাকা আপনাদের জ্বালে ফেসে ধরা খেয়েছে। এ এলাকাতেই ডেসটিনির ৪৫ লক্ষ গ্রাহক পথে পথে কেঁদে ফিরেছে একটি সুরাহার আশায়। আপনারা সেটির কোন সুরাহা করেন নি। আপনারা রাষ্ট্রযন্ত্রের ন্যায় ডিসিসি দক্ষিণের লক্ষ মানুষকে  জীবন ও সম্পদের ক্ষতির হাহাকারে পরিণত করেছেন। তাই বিগত ৫ টি সিটির ন্যায় ডিসিসিও আপনাদের হাতছাড়া হবে। মানুষ নতুনকে গ্রহণ করবে এবং আমাকে তাদের কাছের মেহনতি মানুষের একজন হিসেবে ভোট দিয়ে বিজয়ী করবে। তাই কোন কারচুপির আশ্রয় নিয়ে নিজেদের নৌকাকে আর ডোবানোর ব্যবস্থা করবেন না। মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দানের মাধ্যমে ইচ্ছার প্রতিফলন ঘটাক এটি আপনাদের নিকট আমার একান্ত দাবী।


মন্তব্য চালু নেই