এক সপ্তাহে সব স্বাভাবিক : ডিএমপি কমিশনার

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা হরতাল-অবরোধে চলমান সহিংস পরিস্থিতি আগামী এক সপ্তাহের মধ্যে স্বাভাবিক করার আশ্বাস দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, “রাজধানীর প্রত্যেকটি থানায় নাশকতাকারীদের অর্থ ও হুকুমদাতাদের তালিকা আছে। তাদের ধরতে অভিযান চলছে। এক সপ্তাহের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।”

মঙ্গলবার রমনায় ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) এর নতুন কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

ঢাকার পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক দাবি করে আছাদুজ্জামান মিয়া বলেন, “যাত্রীবেশী দুর্বৃত্তরা বাসে আগুন দিচ্ছে। তবে সেগুলো বিচ্ছিন্ন ঘটনা।”

অবরোধে নাশকতাকারীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। নাশকতাকারীদের ধরিয়ে দিতে সরকারের পাশাপাশি পুরষ্কার ঘোষণা করেছে পুলিশ ও র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন। জনগণকে সঙ্গে নিয়ে নাশকতাকারীদের রুখে দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

চলমান অভিযানে বিভিন্ন স্থানে নিরীহ মানুষকে পুলিশি হয়রানির বিষয়ে আছাদুজ্জামান বলেন, “পুলিশ এই বিষয়ে অত্যন্ত সতর্ক রয়েছে। কোনো নিরীহ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনাও দেয়া আছে। তারপরও কোনো নিরীহ মানুষকে আটক করা হয়েছে বলে অভিযোগ পেলে তা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।”



মন্তব্য চালু নেই