নাফ নদীতে বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে গুলি বিনিময়

উখিয়া-টেকনাফে ১ লাখ ৪শ ৪০ পিছ ইয়াবা উদ্ধার : আটক ১

২০ দলীয় জোটের ডাকা অবরোধে ইয়াবাপাচারকারীরা আবারও তৎপর হয়ে উঠেছে। দূরপাল্লার যানবাহন চলাচল না করলেও ভিআইপি যানবাহন গুলো চলছে কক্সবাজার-টেকনাফ সড়কে। অবরোধের আড়ালে ইয়াবা পাচারকারীরা তৎপরতা বৃদ্ধি করে মরণ নেশা ইয়াবার চালান আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে নিয়ে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে। কড়াকড়ি আরোপ হলেও ইয়াবার গডফাদারেরা ধরা ছোঁয়ার বাহিরে থাকায় এ মরণ নেশা ইয়াবাপাচার থামানো যাচ্ছে না।

গতকাল শনিবার উখিয়া-টেকনাফ বিজিবি অভিযান চালিয়ে ১ লাখ ৪ শ ৪০ পিছ ইয়াবা সহ ১ মিয়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়েছে। টেকনাফ নাফ নদী এলাকায় চোরাকারবারী ও বিজিবির মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ও ঘটেছে। টেকনাফ ৪২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আবু জার আল জাহিদ বলেন, চোরাকারবারীরা ৬/৭ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করলে বিজিবি ও ২ রাউন্ড গুলি বর্ষণ করেছে। এ দিকে উখিয়ার সীমান্তের বালুখালী কাস্টমস এলাকায় শুক্রবার রাতে ঘুমধুম বিজিবির সদস্যরা ১ জন পাচারকারীসহ ৪ শ ৪০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বলে ঘুমধুম বিজিবি ক্যাম্পের সুবেদার মোজাম্মেল হোসেন জানিয়েছেন। আটককৃত পাচারকারী মিয়ানমারের ফাঁড়িপাড়া এলাকার আব্দুল আলমের ছেলে জানে আলম (২২)।

প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্রে জানা গেছে, সাগরপথে ইয়াবা পাচারকালে নাফনদীতে বিজিবি ও ইয়াবা পাচারকারীর মধ্যে ফাঁকাগুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত হয়নি। এসময় ঘটনাস্থল হতে নদী থেকে ভাসমান অবস্থায় ৩ কোটি টাকা মুল্যের এক লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

শনিবার ভোরে নাফ নদীতে এ ঘটনা ঘটে। ৪২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আবু জার আল জাহিদের জানান, শাহপরীরদ্বীপ বিওপির কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা শাহপরীরদ্বীপ ঘোলারচর এলাকা দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে নাফনদী-বঙ্গোপসাগরের মোহনায় সর্ঙ্গীয় বিজিবি ফোর্স নিয়ে টহলে বের হয়।

এ সময় ঘোলার চর সংলগ্ন এলাকায় টহলদানকালে কুয়াশার মধ্যে একটি ইঞ্জিন চালিত নৌকা বিজিবির কাছাকাছি এলে চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে বিজিবিও আত্মরক্ষার্থে ২ রাউন্ড গুলি বর্ষণ করে। এদিকে ইয়াবা পাচারকারীরা অবস্থা বেগতিক দেখে একটি ড্রাম নদীতে পেলে মিয়ানমার সীমান্তে ঢুকে পড়ে । পরে বিজিবি ড্রামটি উদ্ধার করে গননা করে ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবা গুলো বিজিবি ব্যাটলিয়ান সদরে জমা রাখা হয়েছে।



মন্তব্য চালু নেই