উখিয়া, কক্সবাজারের কিছু খবর

উখিয়ায় কলেজ ছাত্র অপহরণ, ২০ লক্ষ টাকা মুক্তিপন দাবী

কক্সবাজারের উখিয়ায় ইয়াবা পাচারকারী কর্তৃক এক কলেজ ছাত্রকে অপহরণের খবর পাওয়া গেছে। রবিবার দুপুর ২ টার দিকে কলেজ থেকে বাড়ি ফেরার পথে অপহরণকারীরা এ ছাত্রকে অস্ত্রের মূখে জিম্মি করে তুলে নিয়ে যায়। স্থানীয় ইয়াবা পাচারকারী সিন্ডিকেটের সদস্যরা অটোরিক্সা যোগে সাজ্জাদ হোসেন সোহাগকে অপহরণ করে অজ্ঞাত স্থান থেকে ২০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করেছে। এঘটনায় অপহৃত কলেজ ছাত্রের পিতা হাফেজ শাহ আলম গতকাল সোমবার উখিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

অপহৃত কলেজ ছাত্র সোহাগের পিতা উখিয়া থাইংখালী গ্রামের হাফেজ শাহ আলম বলেন, প্রতিবেশী জানে আলমের ছেলে তারেকুল ইসলাম নোমান সহ অপরাপর ইয়াবা পাচারকারীরা রোববার দুপুরে আমার ছেলেকে অপহণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। রোববার রাত ৮ টা ও ১ টার দিকে অপহরণকারীরা মোবাইল ফোনে প্রথমে ২০ লক্ষ টাকা ও পরে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। সোমবার সন্ধ্যার মধ্যে দাবীকৃত মুক্তিপনের টাকা না দিলে সোহাগকে খুন করা হবে বলে হুমকি দেয়। সোহাগ চলতি বছর উখিয়া কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী বলে জানা গেছে।

উলে¬খ্য স্থানীয় এলাকাবাসীর সূত্রে জানা যায়, ২০১১ সালে থাইংখালী হাইস্কুল থেকে অপহরণকারী নোমান জিপিএ-৫ নিয়ে এসএসসি উত্তীর্ণ হয়ে কক্সবাজার সরকারী কলেজে এইচএসসিতে ভর্তি হয়েছিল। কিন্তু ক্রমেই নোমান ইয়াবা পাচার ও সেবনের সাথে জড়িয়ে পড়ে। প্রায় ১৫ দিন পূর্বে নোমান জেল থেকে ছাড়া পায়। ইয়াবা সেবনকারী পুত্রের অত্যচারে অতিষ্ট পিতা জানে আলম ও নিকট আত্মীয়রা বলেন ইয়াবা ট্যাবলেট সহ আটক হয়ে ৬মাসের সাজা ভোগের পর সে সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়ে আরো বেপরোয়া হয়ে উঠে। উখিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান কলেজ ছাত্র অপহরণের সত্যতা স্বীকার করে বলেন, এব্যাপারে থানায় জিডি হয়েছে, পুলিশ অপহৃত কলেজ ছাত্রকে উদ্ধার ও অপহরণকারী আটক করতে তৎপরতা চালাচ্ছে।

 

উখিয়ায় কাভার্ড ভ্যান, ৭ হাজার পিচ ইয়াবা সহ চালক আটক
কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ ডিবি অভিযান চালিয়ে ৭ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট একটি কাভার্ড ভ্যান সহ চালককে আটক করে। রোববার রাত সাড়ে ১০ টার দিকে টেকনাফ থেকে ছেড়ে আসা মেসার্স মমতা ট্রান্সপোর্ট এজেন্সির একটি কাভার্ড ভ্যান উখিয়া কুতুপালং বুড়িঘর এলাকায় তল¬াশীকালে এসব ইয়াবাসহ চালককে আটক করে উখিয়া থানায় সোর্পদ্দ করা হয়েছে।

ডিবি পুলিশের এসআই মুনিরুল ইসলাম ভুঁইয়া বলেন, রোববার রাতে উখিয়ার কুতুপালংয়ের বুড়ি ঘর এলাকায় কাভার্ড ভ্যান সন্দেহ জনক ভাবে গাড়িটি থামানো সংকেট দিলে চালক গাড়ি ফেলে পালিয়ে চেষ্টা করে। কিন্তু পুলিশের তৎপরতায় উক্ত গাড়ি তল্লাশী করে ড্রাইভারের সিটের নিচ থেকে ৭ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মুল্য প্রায় ২১ লক্ষ টাকা বলে জানানো হয়েছে। আটক কাভার্ড ভ্যান চালক ভোলা জেলার উত্তর দিগলদি চৌকিদার বাড়ির মোঃ সাদেক মিয়ার ছেলে মোঃ উজ্জল মিয়া (২৬)।

আটক চালকের বিরুদ্ধে ১৯৯০ সনের সংশ্লিষ্ট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের পুর্বক উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে আটক আসামীকে কক্সবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে উখিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান জানান।

 

অনুপ্রবেশকারী ৫৭ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত
কক্সবাজার ১৭ বিজিবির অধীন উখিয়ার বালুখালী, ঘুনধুম ও তুমব্রু সীমান্ত চৌকির বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকালে ৫৭ জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে গতকাল সোমবার সকালে আটক করা হয়।

বিজিবির সদস্যরা আটক রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে গতকাল সোমবার সীমান্তের একাধিক পয়েন্ট দিয়ে মিয়ানমার ফেরত পাঠিয়ে দিয়েছে বলে ১৭ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সাইফুল আলম জানিয়েছে।



মন্তব্য চালু নেই