ঈশ্বরদীতে ভবন নির্মাণ ইউনিয়নের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঈশ্বরদী উপজেলা ভবন নির্মাণ শ্রমিক ইউনিয়নের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ব্যানার, ক্যাপ ও গেঞ্জি পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি ঈশ্বরদী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্টেডিয়াম মাঠে পথসভায় মিলিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে র‌্যালির উদ্বোধন করেন ঈশ্বরদী পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু।
সমিতির সভাপতি মসলেম উদ্দিনের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর পথসভায় বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক শাহিন হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, কোষাধ্যক্ষ গিয়াস উদ্দিন, সদস্য আব্দুস সাত্তার ও রজব আলী প্রমুখ। পথসভা শেষে ভবন নির্মাণ শ্রমিক ইউনিয়নের অফিস কক্ষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর ফিরোজা বেগম, আওয়ামী লীগ নেতা কেএম আব্দুল লতিফ, ঈশ্বরদী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সেলিম আহমেদ, কোষাধ্যক্ষ মহিদুল ইসলাম। দুপুরে অফিস প্রাঙ্গণে উপস্থিত শ্রমিকদের মাঝে দুপুরের প্যাকেট খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানটির সঞ্চালকের দায়িত্ব পালন করেন সমিতির সহ-সভাপতি আব্দুস সালাম।
বক্তারা বলেন, আমাদের এই পেশা হচ্ছে সেবা মূলক কাজ। সেবার বিনিময়ে আমরা পারিশ্রমিক নিয়ে থাকি। আমরা গড়তে শিখেছি ভাংতে নয়। আমাদের শ্রমিকেরা তাদের মাথার ঘাম পায়ে ফেলে জিবনের ঝুঁকি নিয়ে ধনীদের বড় বড় অট্রালিকা তৈরি করে থাকেন। শ্রমিকের শ্রমে ঘামে গড়ে উঠে বড় বড় অট্রালিকা সৌন্দর্যে ভরে উঠে শহর। ঈশ্বরদীতেও আমাদের শ্রমিকেরা সফল ভাবে বেশ কয়েকটি আকাশ চুম্বি দালান গড়ে তুলেছেন। এই দালান নির্মাণের কৃতীত্ব হচ্ছে ভবন নির্মাণ শ্রমিকদের। এতো কিছুর পরেও অনেক মানুষ শ্রমিকদের সঠিক সময়ে পাওনা পরিশোধ করেন না। তখন আমাদের সমস্ত আনন্দ ম্লান হয়ে যায়। আমরা এর থেকে পরিত্রান ও নিস্তার চাই।



মন্তব্য চালু নেই