‘ইসির কৃতকর্মের রেকর্ড আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দেয়া হবে’

নির্বাচন কমিশনের (ইসি) যাবতীয় কৃতকর্মের রেকর্ড আছে এবং সেগুলো যথাসময়ে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজউদ্দীন আহমেদ।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সিটি নির্বাচন ও বাংলাদেশের গণতন্ত্র শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. এমাজউদ্দীন আহমেদ বলেন, এই নির্বাচন কমিশন অপদার্থ ও অযোগ্য। তারা তাদের অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই অপদার্থ ও অযোগ্য নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে এমনটা আশা করা যায় না।

তিনি বলেন, ভোটাররা যাতে নিরাপদে ভোট কেন্দ্রে ভোট দিতে যেতে পারে এবং প্রার্থীরা যাতে নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ পায় এই দুইটি বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে বিশেষভাবে অনুরোধ করেছিলাম। কিন্তু নির্বাচন কমিশন আমদের একটি অনুরোধও রাখেনি।

এমাজউদ্দীন বলেন, নির্বাচনে কারচুপি করা ক্ষমতাসীনদের অভ্যাসে পরিণত হয়েছে। তাই নির্বাচন কমিশনকে সিটি নির্বাচন সুষ্ঠু করতে সেনা মোতায়েন করতে দেয়নি।

তিনি আরও বলেন, সিটি নির্বাচনে সরকার পরিবর্তন হয় না। অথচ সরকার ফলাফল নিজ দল সমর্থিত প্রার্থীদের পক্ষে নিতে নগ্ন হস্তক্ষেপ করেছে। যা তারা না করলেও পারতো।



মন্তব্য চালু নেই