ইরান ভ্রমণে গিয়ে ইসলাম গ্রহণ করলেন চীনের এক যুবক, নতুন নাম মুহাম্মাদ আলী

ইরান ভ্রমণে গিয়ে সম্প্রতি মুসলিম হয়েছেন চীনের এক অমুসলিম যুবক। ইরানের কাশান অঞ্চলের অদূরে ইসলামের চতুর্থ খলিফা হযরত আলী (রা)’র পুত্রের মাজারে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন ওই চীনা যুবক।

২৩ বছর বয়সী এই নওমুসলিম নিজের নতুন নাম রেখেছেন মুহাম্মাদ আলী। কাশানের ‘অরান ও বিদগেল’ নামক শহরে এ ঘটনা ঘটে। শুদুশন নামের ওই চীনা যুবক ইসলাম ধর্ম সম্পর্কে পরিচিতি অর্জনের পর হযরত মুহাম্মাদ হেলাল বিন আলীর পবিত্র মাজারে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পর নিজের অনুভূতির কথা জানাতে গিয়ে ওই চীনা পর্যটক বলেন, এখন আমার জীবনের এক নতুন অধ্যায় শুরু হলো। শুদুশন কিছুকাল আগে ইরানের ইস্পাহান প্রদেশ এবং অরান ও বিদগেল শহর সফর করেন। তিনি অরান ও বিদগেল শহরে এসে হেলাল বিন আলী (আ)’র পবিত্র মাজারে স্থানীয় জনগণের ধর্মীয় রীতি-নীতি পর্যবেক্ষণ করেন ।

মহান আল্লাহর ওপর ভরসা করার বিষয় ও বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা)’র পবিত্র আহলে বাইতের প্রতি এ অঞ্চলের জনগণের গভীর ভালোবাসা এবং মহানবী (সা)’র পবিত্র বংশধরদের ওয়াসিলা ধরে মুনাজাত করার বিষয়গুলো তাকে মুগ্ধ করে। চীনে ফিরে যাওয়ার সময় তিনি নিজ পরিবারের জন্য সবচেয়ে ভালো উপহার হিসেবে পবিত্র কুরআনের একটি কপি সংগ্রহ করেন।



মন্তব্য চালু নেই