ইন্টারনেট সংযোগ ছাড়াই চলবে গুগল ম্যাপ

প্রায় প্রতিদিনই সেবার পরিধি বাড়ানোর নতুন খবর প্রকাশ করছে গুগল। ব্যবহারকারীরাও এর কল্যাণে হাতের নাগালেই পেয়ে যাচ্ছেন চমৎকার সব সেবা। সম্প্রতি ইন্টারনেটের সংযোগ ছাড়াই গুগল ম্যাপ ব্যবহারের নতুন সেবার কথা সংবাদ মাধ্যমকে জানালো প্রযুক্তি জায়ান্ট গুগল।

এখন থেকে স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও গুগল ম্যাপের সাহায্য নিতে পারবেন গুগল ব্যবহারকারীরা। নতুন কোন জায়গায় গিয়েছেন, স্থান সম্পর্কে ধারনা নেই।

সাথে থাকা স্মার্টফোনেও নেই ইন্টারনেট সংযোগ। তখন কী করবেন? হাল ছেড়ে দিয়ে তো বসে থাকা যাবে না। নতুন কোন উপায় খুঁজে বের করতে হবে। সেই নতুন উপায়টি বের করতেও গ্রাহককে আর চিন্তায় পড়তে হবে না। গুগলই বের করে দিবে সেই উপায়। খোঁজে নিতে সাহায্য করবে পথ।

গুগল ম্যাপের এ নতুন ফিচারটি পেতে প্রথমে গুগলে অ্যাকাউন্টে লগইন করতে হবে। তারপর সার্চবক্সে লিখতে হবে OK maps এরপরই মনে করবেন না কাজ শেষ; ওকে ম্যাপস লিখার পর save this map? যে লিখাটি নজরে আসবে সেটি সেভ করে রাখুন। এই সেভ করা ম্যাপকে এখন আপনার ইচ্ছে মত বড়- ছোট করে যে অংশটুকু সেভ করতে চান সেটুকুকে সিলেক্ট করে সংরক্ষণ করে ফেলুন। এই সেভ করা অংশটুকুকে গুগল ৩০ দিন ইন্টারনেট সংযোগ ব্যতীত ব্যবহার করার সুযোগ দিবে।



মন্তব্য চালু নেই