আ.লীগের সম্মেলনে ৫৫ বিদেশি অতিথির মধ্যে ২৫ জনই ভারতীয়

আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্য, রাশিয়া, ভারত, চীন, কানাডা, ইতালিসহ অন্তত ১১টি দেশের ৫৫ জন বিদেশি অতিথি আসছেন।

ইতোমধ্যে সম্মেলনে যোগ দিতে দুই জন বিদেশি নাগরিক ঢাকায় এসেছেন। এবার বিদেশিদের থাকার জন্য রাজধানীর হোটেল সোনারগাঁকে নির্ধারণ করা হয়েছে।

তবে এবারের সম্মেলনে বিদেশীদের মধ্যে ভারতীয় রাজনৈতিক ব্যক্তির সংখ্যা সবচেয়ে বেশি। সম্মেলনকে কেন্দ্র ৫৫ জন বিদেশি অতিথিদের মধ্যে ২৫ জনই ভারতীয়।

এদের মধ্যে ভারতের বিজেপির ভাইস প্রেসিডেন্ট সংসদ সদস্য বিনয় প্রভাকর ও সংসদ সদস্য রূপা গাঙ্গুলী, জাতীয় কংগ্রেসের নেতা ও রাজ্যসভার বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদ, সংসদ সদস্য প্রদীপ ভট্টাচার্য, মাসুম নুর ও অভিজিৎ মুখার্জী, ভারতের কমিউনিস্ট পার্টির পলিটব্যুরো সদস্য বিমান বসু, সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নেতা পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি ও তার পিএস সুকান্ত আচার্য, সর্বভারতীয় ফরওয়ার্ড ব্লকের সাবেক সংসদ সদস্য দেবব্রত বিশ্বাস।

এছাড়াও ভারতের ত্রিপুরা বিজেপির প্রেসিডেন্ট বিপ্লব কর দেব ও নিতি দেব, আসাম ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সর্বভারতীয় ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আব্দুস সবুর তপাদার, আসাম গণপরিষদের নেতা আসামের সাবেক মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত, জেজি মহন্ত ও সংসদ সদস্য ধ্রুবজোতি শর্মা, মনিপুর পিপলস্ পার্টির প্রেসিডেন্ট নংমেইকাপম শোভাকিরণ সিং, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কনথাউজম কৃষ্ণচন্দ্র সিং ও সাধারণ সম্পাদক (মনিপুর) মাচাং সইবাম, মেঘালয়ের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সাংসদ মজিদ মেনন, মিজো ন্যাশনাল ফ্রন্টের নেতা সাবেক মুখ্যমন্ত্রী জরামথাংগা, ভাইস প্রেসিডেন্ট লথাংলিয়েনা, উপদেষ্টা রাকেশ শর্মা ও উপদেষ্টা রসাংজুয়ালা আসার বিষয়টি নিশ্চিত করেছেন।



মন্তব্য চালু নেই