আর শোনা যাবে না কাবিলার কণ্ঠস্বর!

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা কাবিলা। তার প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। এ কৌতুক ও খল অভিনেতা সুখ্যাতি পেয়েছেন চলচ্চিত্রে বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ বলে। তবে দুঃখের বিষয় সেই কণ্ঠ আর শোনা যাবে না নতুন কোনো চলচ্চিত্রে। জানা গেছে, তিনি নিজে আর কোনো সিনেমায় কণ্ঠ দিতে পারবেন না।

কাবিলা দীর্ঘ দিন ধরে কণ্ঠনালি সমস্যায় ভুগছেন। চিকিৎসকের পরামর্শ মতো খুব বেশি জরুরী না হলে তিনি কথা বলতে পারবেন না। এরপর থেকেই তিনি আর কোনো সিনেমার ডাবিং করছেন না। এখন তার অভিনীত চরিত্রে কণ্ঠ দিচ্ছেন অন্য কেউ। এমনটাই জানিয়েছেন এ অভিনেতার ঘনিষ্ঠ এক সূত্র।

সম্প্রতি কাবিলা অভিনীত সিনেমা ইনোসেন্ট লাভ-এর ডাবিং করছেন অন্য এক ব্যক্তি। গণমাধ্যমকে এমনটাই জানান সিনেমাটির পরিচালক রানা।

কাবিলা ১৯৮৮ সালে যন্ত্রণা চলচ্চিত্রেরমাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। প্রথম দিকে তিনি নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরবর্তীতে কমেডিয়ান হিসেবে আরও বেশী জনপ্রিয় হয়ে ওঠেন।

কাবিলা অন্ধকার চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এ ছাড়া ভালোবাসা আজকাল সিনেমার জন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার লাভ করেন।



মন্তব্য চালু নেই