আরেকটি গ্রাম দত্তক নিলেন শচীন

আবারও একটি নতুন গ্রাম দত্তক নিলেন শচীন টেন্ডুলকার। ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের পুট্টামরাজু কানদ্রিগা গ্রাম দত্তক নিয়েছিলেন আগেই। এরপর অনেক কিছুই বদলেছে সেই গ্রামের।

এবার নিলেন মহারাষ্ট্রের ওসমানাবাদের দোনজা গ্রাম। সংসদ আদর্শ গ্রাম যোজনার অন্তর্গত এই প্রকল্পের অধীনে গ্রামটি দত্তক নিলেন শচীন।

তার এমপি কোটার ‘লোকাল এরিয়া ডেভেলপমেন্ট ফান্ড’ থেকে এই গ্রামের উন্নতিতে চার কোটি রুপি অনুমোদন দেয়া হয়েছে। এই টাকা গ্রামের স্কুল-বাড়ি, পানির ব্যবস্থা, পাকা রাস্তা, পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নতিতে কাজে লাগানো হবে।

ডোনজাকে শচীন তার দ্বিতীয় দত্তক গ্রাম হিসেবে ঘোষণা করেছেন। গ্রামের উন্নতিতে আগেও সেখানকার মহিলাদের কাজে লাগানোর কথা বলেছিলেন তিনি। এবারও তার অন্যথা হয়নি। গত কয়েক বছর ধরে মহারাষ্ট্রজুড়েই পানির সংকট দেখা দিয়েছে। যে কারণে গত বছরের আইপিএলের খেলা মুম্বাই পুনেতে করা সম্ভব হয়নি।

এই গ্রামও তার ব্যতিক্রম নয়। সবার আগে শচীনের লক্ষ্য গ্রামের পানি সমস্যা মেটানো। এছাড়া এই গ্রামের স্কুল-বাড়িটি ৭০ বছরের পুরনো। শচীন গ্রাম দত্তক নিয়েছেন- এ খবর ছড়িয়ে পড়তেই গ্রামে উৎসবের আবহ দেখা দেয়। শচীনকে দেখার অপেক্ষায় পুরো গ্রাম। ওয়েবসাইট।



মন্তব্য চালু নেই