আমাদের মারছ কেন, আমরা পরীক্ষা দিতে চাই

‘আমরা শিক্ষিত হতে চাই, পেট্রোল বোমা নয়-শান্তি চাই, এসএসসি পরীক্ষা বন্ধ করে আমাদের জীবনটা নষ্ট করে দিওনা, পড়তে চাই, শিক্ষার পরিবেশ ফিরিয়ে দাও, পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে মেরো না, আমাদেরকে শিক্ষা জীবন থেকে বঞ্চিত করো না, আমাদের মারছ কেন, আমরা পরীক্ষা দিতে চাই’ এসব শ্লোগানে হরতাল-অবরোধের কারণে সংকটে পড়া মাধ্যামিক পরীক্ষার্থীরা মানববন্ধন করে নির্বিঘ্নে পরীক্ষা ব্যবস্থার দাবি জানিয়েছে চট্টগ্রামের মিরসরাইয়ে।

সোমবার (৯ ফ্রেবুয়ারী) দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌর বাজারে মানববন্ধনের আয়োজন করে বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়। এতে অংশ নেয় চিনকির আস্তানা উচ্চ বিদ্যালয়, ধুমঘাট হাজী চান মিয়া উচ্চ বিদ্যালয় ও বারইয়ারহাট কিন্ডার গার্ডেনের পরীক্ষাথী সহ প্রায় ৩হাজার শিক্ষার্থী। পরীক্ষার্থীরা বলেন, হরতালে পরীক্ষা স্থগিত হলো। কিন্তু অবরোধে পরীক্ষা চলবে। অবরোধের ঝুঁকির মধ্য দিয়ে আমাদের পরীক্ষা দিতে যেতে হবে। এ সময় পথে আমদের জীবন বিপন্ন হলে এর দায় কে নেবে?

পরীক্ষার্থীরা আরো বলেন, পরীক্ষার সময় আমরা কোন হরতাল চাই না, অবরোধও চাই না। হরতাল বা অবরোধমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা দিতে চাই।মানববন্ধন থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহবান জানিয়ে শিক্ষার্থী মরিয়ম, জেসমিন আক্তার, মায়মুনা আক্তার, ফাহিম, ববি আক্তার জানান, এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে যেন অবরোধ ও হরতালের মতো ধ্বংসাত্মক কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়।

বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি রেজাউল করিম চৌধুরী খোকন, চিনকির আস্তানা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মিজানুর রহমান, প্রধান শিক্ষক মোকাররম হোসেন, আবুল কালাম মজুমদার, বারইয়ারহাট কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম মিন্টু, ধুমঘাট হাজী চান মিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহাদাত হোসেন, চট্টগ্রাম পল্লী বিদ্যুত সমিতি -৩ এর সভাপতি আলী আহসান, অভিভাবক মহসীন আলী, আমরা মুক্তিযোদ্ধা সন্তান মিরসরাই উপজেলা শাখার সভাপতি নয়ন কান্তি ধুম, আরফিন নাহিদ, নির্বাণ সংঘ’র সভাপতি তানভীর আহম্মেদ, সহ-সভাপতি রাসেল, সাধারণ সম্পাদক ফয়সাল, অর্থ সম্পাদক সাদ্দাম হোসেন ।



মন্তব্য চালু নেই