আবার অঘটনের শিকার বার্সা ।

বার্সেলোনার হলো টা কী? চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পা হড়কানোর পর স্প্যানিশ লিগেও ধাক্কা খেলো লিওনেল মেসিরা।

শনিবার জিততে পারলে লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল কাতালন ক্লাবটির। কিন্তু জয় তো দূরের কথা, গ্রানাডার বিপক্ষে অপ্রত্যাশিতভাবে ১-০ গোলে হেরে গেছে মেসিরা। তবে দিনের অন্য ম্যাচে ঠিকই জয় তুলে নিয়েছে রিয়াল। আলমেরিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে লস ব্লাঙ্কোসরা।

এই জয়-পরাজয়ের পর ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ৩৩ ম্যাচ শেষে ৭৯ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ঝুলিতেও সমান পয়েন্ট। তবে গোল ব্যবধানে পিছিয়ে পড়ে তারা। আর তালিকার তিনে নেমে যাওয়া বার্সার থলেতে ৭৮ পয়েন্ট। রিয়ালের সমান ৩৩টি ম্যাচ খেলেছে তারা। সেক্ষেত্রে মেসিদের লিগ জয়ের সম্ভাবনা ফিকে হয়ে গেলো।

গ্রানাডার মাঠ এস্টাডিও নুয়েভোতে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল বার্সেলোনা। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয়নি। উপরন্তু গোল মিসের মহড়ায় পাল্টা আক্রমণে একটি গোল হজম করে তারাই। খেলার ১৬ মিনিটে ফরাসি স্ট্রাইকার ইয়াসিন ব্রাহিমি স্বাগতিক দলকে এগিয়ে নেন। এরপর সমতা ফেরার লড়াই চালাতে থাকে মেসি-নেইমরার। কিন্তু ভাগ্য আর নিজেদের ব্যর্থতায় শেষ পর্যন্ত আর খেলায় ফেরা সম্ভব হয়নি তাদের। তাই আবারো মাথা হেট করেই মাঠ ছাড়তে হয় গেল পাঁচ বছরের সময়ের সবচেয়ে সফল ক্লাবটিকে।

তবে মেসিরা না পারলেও রিয়াল মাদ্রিদ ঠিকই জয় তুলে নিয়েছে। আলমেরিয়ার বিপক্ষে খেলায় চর্তুমুখ অ্যাঞ্জেল ডি মারিয়া, ইসকো, গ্যারেথ বেল ও আলভারো মোরাতার লক্ষ্যভেদে ৪-০ ব্যবধানের জয় তুলে নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন রিয়াল। খেলার ২৮, ৫৩, ৫৬ ও ৮৫ মিনিটে প্রতিপক্ষের জাল কাঁপায় কার্লো আনচেলাত্তির ছাত্ররা।



মন্তব্য চালু নেই