আবারো সেই ‘নূর’ আটক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে আবারো ‘নূর হোসেনকে’ আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’- নব্বইয়ের দশকে নূর হোসেনের বুকে-পিঠে লেখা ছিল এই স্লোগান। সেই নূর হোসেনের মতোই বুকে-পিঠে স্লোগান লিখে গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে এক যুবককে দেখা গেছে। তার নাম মো. দেলোয়ার হোসেন নূর। তিনি এসেছিলেন গাজীপুর কালিগঞ্জ থেকে। তার বুক-পিঠে ‘শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্র মুক্তি চাই’ স্লোগান লেখা ছিল।

এর আগে গত ৫ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে এই যুবকই খালি গায়ে বুকে-পিঠে ‘শেখ হাসিনার পদত্যাগ চাই ও গণতন্ত্রের মুক্তি চাই’ স্লোগান লিখে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ জানিয়েছিলেন বিরোধী নেতাকর্মীদের ওপর সরকারের দমন পীড়নের।

এরপর তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নূর বলেন, ‘আমি গত ১৮ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছি।’

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় হোসেন নূর খালি গায়ে বুকে ‘শেখ হাসিনার পদত্যাগ চাই’ ও পিঠে ‘গণতন্ত্রের মুক্তি চাই’ স্লোগান লিখে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানান। এসময় গুলশান থানা পুলিশ তাকে আটক করে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দেলোয়ার হোসেন নূর বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে একটি অর্থবহ সংলাপ করুন, অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে হুলিয়া তুলে নিন এবং আপনি পদত্যাগ করুন। কারণ আপনি পদত্যাগ করলেই দেশে শান্তি ফিরে আসবে, অন্যথায় নয়।’

আটকের বিষয়ে জানতে চাইলে গুলশান কার্যালয়ের সামনে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘তাকে আটক করা হয়নি। অন্য কোথাও নিয়ে গিয়ে তাকে ছেড়ে দেয়া হবে।’

এসময় বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেলোয়ার হোসেন নূরকে চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান শুভেচ্ছা ও ধন্যবাদ জানান।



মন্তব্য চালু নেই