আবারো ক্রিকেট ইতিহাসের কলঙ্কের পাতায় নাম লেখালো পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট কলঙ্কের কালো ছায়া থেকে যেন বেরই হতে পারছে না। দীর্ঘ ছয় বছর পর আজ খেলা শুরু আগেই আরেক কলঙ্কের বুঝা মাথায় নিতে হয়েছে দেশটির। আজ সন্ধ্যায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান-জিম্বাবুয়ে। গোটা পাকিস্তান এখন এই ম্যাচকে কে ঘিরে উন্মাদনায় ফুটছে। অভিনেতা থেকে আম জনতা, রাজনীতিবিদ থেকে লেখক-ডাক্তার-শিল্পপতি। সবার চোখ আজ এই ম্যাচের দিকে। নিরাপত্তাব্যবস্থা এতটাই জোরদার যে মাছি গলার উপায় পর্যন্ত নেই। জিম্বাবুয়ে দলকে যে হোটেলে রাখা হয়েছে তার বাইরে মোতায়েন রয়েছে কয়েক হাজার-পুলিশ ও সেনাবাহিনী।

যে গাড়িতে করে জিম্বাবুয়ের ক্রিকেটাররা গাদ্দাফি স্টেডিয়ামে আসবেন সেখানে রেকর্ড সংখ্যাক কনভয় গাড়ি, কপ্টারের ব্যবস্থা থাকছে। কিন্তু এত বজ্র আটুনির মত ফস্কা গেরোর ঘটনা ঘটে গেল। খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-এর অফিস থেকে চুরি হয়ে গেল ম্যাচের টিকিট।

এক পাকিস্তানি সাংবাদিক তাঁর টুইটারে এই খবর জানিয়ে লিখেছেন, দেড় হাজার টাকা মূল্যের প্রায় ৬০০টি টিকিট চুরি হয়ে গিয়েছেন। অর্থাত্‍ প্রায় ৯ লক্ষ টাকার মত ক্ষতি হয়ে গেল। দেশের মাটিতে ক্রিকেট ফেরার প্রথম এই ঐতিহাসিক ম্যাচের টিকিটের চাহিদা আকাশছোঁয়া বললেও কম বলা হবে। পাকিস্তানের একটি টিভি চ্যানেলে লটারির মাধ্যমে কিছু টিকিট বিক্রি হয়েছে। ম্যাচ শুরু আগে এমন মোটা অংকের টাকার টিকিট পৃথিবীর ইতিহাসে বিরল।



মন্তব্য চালু নেই