আফগানদের বিপক্ষে মাশরাফির একাদশ

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিততে মরিয়া বাংলাদেশ। শুধু তাই নয়, বিশ্বকাপের বড় মঞ্চে ব্যাটে-বলে ঝড় তুলতে শতভাগ প্রস্তুত টাইগাররা। বুধবার সকালে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে আফগানদের বিপক্ষে টাইগারদের একাদশ প্রায় চূড়ান্ত করে ফেলেছেন বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজা।
বিশ্বকাপে বাংলাদেশ ও আফগানদের মধ্যকার ম্যাচটি নিয়ে ক্রিকেট বোদ্ধাদের চূলচেড়া বিশ্লেষণ চলছে, এ ম্যাচে কারা জিতবে? শক্তি আর অভিজ্ঞতার বিচারে বাংলাদেশকেই এগিয়ে রাখছে সবাই। তবে বিশ্বকাপের মঞ্চে ঠিক কে জিতবে তা আগাম বলা কঠিন। ফুটবলে জয়-পরাজয় নিয়ে অনেক কিছুই বলা সহজ হলেও ব্যাট-বলের লড়াই নিয়ে আগাম বলা মুশকিল।
ক্রিকেট ম্যাচ মানেই অনেকটা ভাগ্য পরীক্ষা। টস নামক ভাগ্য পরীক্ষা দিয়েই শুরু হয় খেলা। মাঠের কন্ডিশন-উইকেটে সুবিধা পেতে অনেক কিছুই টসের ওপর নির্ভর করে। বাংলাদেশের অধিনায়ক মাশরাফি অবশ্য এসব নিয়ে তেমন চিন্তিত নয়। তার ভাষ্য, কোন প্রকার চাপ ছাড়াই নিজেদের স্বাভাবিক খেলাটা খেলেই জিততে মরিয়া বাংলাদেশ। মাশরাফির কথায় অবশ্য যুক্তিও খুঁজে পাওয়া যায়। কারণ যে দলে সাকিব ও তামিমদের মতো বিশ্বমানের তারকা আছে সেই দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।
অন্যদিকে আফগান শিবিরে আন্তর্জাতিক মানের তারকা না থাকলেও যে কোন অঘটন ঘটাতে প্রস্তুত তারা। বাংলাদেশের মাটিতে দুই দলের মধ্যকার এক মাত্র ওয়ানডে ম্যাচে (এশিয়া কাপে) বাংলাদেশকে হারিয়েছিল আফগানিস্তান। এবারও জিততে আত্মবিশ্বাসী মোহাম্মদ নবী বাহিনী। সত্যি বলতে দুই দলের মধ্যকার ম্যাচটি যে কঠিন প্রতিদ্বন্দ্বিতার হবে তাতে কোন সন্দেহ নেই।
আইসিসির একাদশতম বিশ্বকাপে বাংলাদেশ ও আফগানদের মধ্যকার ম্যাচটি হবে অস্ট্রেলিয়ার সময়ে দিবা-রাত্রির। যদিও ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের সম্ভাব্য একাদশ প্রসঙ্গে নিজের ফেসবুকে জানিয়েছেন মাশরাফি।
মাশরাফির সম্ভাব্য বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান/নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।



মন্তব্য চালু নেই