আপনিও মার খাবেন, রিজভীকে নাসিম

বিএনপি অনুমতি না নিয়ে রাস্তায় নামলে ‘মার খাবে’ বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ভবিষ্যতে অনুমতি ছাড়াই সমাবেশ করার বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের প্রতিক্রিয়ায় নাসিম বলেন, অনুমতি ছাড়া সমাবেশ করে আমি যেমন মার খেয়েছি আপনিও খাবেন। রোববার রাজধানীতে বিএনপির সাবেক নেতা নাজমুল হুদার জোট বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেতা রুহুল কবীর রিজভী বলেছেন তারা নাকি সভা-সমাবেশ করতে আর অনুমতির অপেক্ষা করবে না। অনমতি ছাড়াই নাকি রাস্তায় নামবে। আমি বলব, রাস্তায় নামুন আমার অবস্থা যা হয়েছে আপনার অবস্থা তাই হবে। আমি মার খেয়েছি, আপনি রাস্তায় নামলে আপনিও খাবেন। আপনার অবস্থা আমার মতই হবে।

নাসিম বলেন, গত নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অনেক চেষ্টা করেছেন। খালেদা জিয়াকে টেলিফোন করে আসার আমন্ত্রণও জানিয়েছেন। তখন খালেদা কি ব্যবহার করেছেন আপনারা সবাই জানেন। আর আলোচনা করার এখন সময় নাই। আলোচনা নিয়ে ‘এক্সপেরিমেন্ট’ করার সময় নাই। করতে পারবো না।

আলোচনায় বসার আহ্বান এখন ‘ফ্যাশন’ হয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের সাথে বিএনপির কিসের আলোচনা? আলোচনার আহ্বান এখন ফ্যাশন হয়ে গেছে। কোনো আলোচনা হবে না। এই ফ্যাশন করার সময় আমাদের নেই।

বিএনপির সাথে জামায়াতের ঐক্য থাকায় দেশের জনগণ বিএনপির দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে জানিয়ে নাসিম বলেন, এই দেশে জঙ্গিদের প্রশ্রয়দাতা কারা? এটা অবশ্য ইনু ভাই ভালো বলতে পারেন। জঙ্গি নিয়ে কথা বলায় ইনু ভাই চ্যাম্পিয়ান। আমি যেটা বলবো, বিএনপি জামায়াতকে না ছাড়লে আগামী নির্বাচনে বাংলাদেশের জনগণ বিএনপিকে চিরস্থায়ীভাবে ছেড়ে দিবে।

অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জঙ্গি-সন্ত্রাস ক্লাবের সভাপতি আখ্যা দিয়ে জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এ দেশে জঙ্গি সন্ত্রাসের উৎপাদন পুনরুৎপাদন বন্ধ করতে হলে জঙ্গি-সন্ত্রাসী নেত্রী খালেদা জিয়া ও তার দল বিএনপিকে রাজনীতির ময়দান থেকে হটিয়ে দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতি খালেদা জিয়া। এই জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতির সাথে যারা আমাদের সাথে মিটমাটের চেষ্টা করছেন, তাদের আগে সিদ্ধান্ত নিতে হবে কোন পথে হাঁটবেন। হয় গণতন্ত্রের পথে হাঁটবেন, না হয় জঙ্গি-সন্ত্রাসী ক্লাবের সভাপতি খালেদা জিয়াকে আত্নসমর্পণ করতে কবে। দূরে দাঁড়িয়ে পরামর্শ দিবেন না।

বিএনএফের সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন শিল্পপতি সালমান এফ রহমান।



মন্তব্য চালু নেই