পাবনার কিছু খবর

আটঘরিয়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত

শিক্ষিত মা এক সুরভিত ফুল’ প্রতিটি ঘর হবে এক একটি স্কুল এই শ্লোগানকে সামনে রেখে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিকে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পাবনার আটঘরিয়া পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বনাঢ্য রালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো: আলীমুন রাজীবের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান, কৃষি অফিসার রবি-আ-নুর আহম্মেদ, মৎস অফিসার শাকিলা জাহান, সহকারী শিক্ষা অফিসার হাসান আলী, আটঘরিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ।

 

শেখ হাসিনার সরকার শতভাগ শিক্ষা বান্ধব : গোলাম ফারুক প্রিন্স এমপি
পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এম.পি. বলেছেন,শেখ হাসিনার সরকার শতভাগ শিক্ষা বান্ধব সরকার। অর্থনৈতিক সীমাবদ্ধতা থাকা সত্বেও শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে। শিক্ষা ক্ষেত্রে যে সব উন্নয়ন হয়েছে তার অধিকাংশই আওয়ামীলীগ সরকারের আমলে। তারপর ও আমি ব্যাত্কিগত ভাবে মনে করি শিক্ষক ও পুলিশের বেতন ও মর্যাদা বাড়ানো প্রয়োজন। শিক্ষকদের ও উচিত আরোও দ্বায়িত্বশীল হওয়া।

বিএনপির অবরোধ সম্পার্কে তিনি বলেন- বিএনপি ৫ জানুয়ারীর নির্বাচনে জামাতের কথায় আসেননি। এটা তাদের রাজনৈতিক ভুল । এখন জনসমর্থনহীন অবরোধের ডাকদিয়ে নেতাকর্মীদেরকেউ মাঠে নামাতে পারছেনা। দুইচারটি গাড়ীতে আগুন দিলেই আন্দোলন হয়না। আন্দোলন হল হাজার হাজার নেতাকর্মী মাঠে নেমে মাঠ দখল ও জনসাধারনের সমর্থন নেয়া । বিএনপি কোন টাই পারছেনা। বর্তমানে বাংলার জনগণ শান্তি ও উন্নয়ন চায় যা বর্তমান সরকার করে যাচ্ছে। অবরোধ জালাও পোড়াও ও অশান্তি চায়না। তিনি আরও বলেন- তারেক জিয়া লন্ডনে বসে বক্তব্য দিচ্ছে সরকারের পতন না হওয়া পযণর্Í নেতাকর্মীরা ঘরে ফিরবে না। বিএনপির কোন নেতাকর্মী ঘর থেকে বেরই হয় নাই আবার ঘরে ফিরবে কি? বিজেপির সভাপতির ফোনালাপ সম্পর্কে তিনি বলেন বিএনপি মিথ্যাচারের রাজনীতি শুরু করেছেন এতে তাদের ভাবমুর্তি নস্ট হচ্ছে।

বুধবার দুপুরে পাবনা পিটিআইতে ডিপিএড কোর্স উদ্বোধন ও পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পাবনা জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এম খলিলুর রহমান, পিটিআই সুপার জালাল উদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা, পিটিআই ইনিষ্টাক্টর সুভাষ চন্দ্র সরকার, আওয়ামীলীগ নেতা কামিল হোসেন, প্রশিক্ষণার্থী মাসুদ রানা প্রমুখ।

পিটিআই সুপার জালাল উদ্দিন আহমেদ বলেন- পাবনা পিটিআই দেশের মধ্যে ব্যাপক সুনামের সাথে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। গ্যাস ও অবকাঠামো উন্নয়ন হলে আরও গতিশীলতার সাথে কাজ সম্পন্ন হবে।

 

পাবনায় আ.লীগের হরতাল অবরোধ বিরোধী মিছিল সমাবেশ
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের হরতাল ও অবরোধের প্রতিবাদে বুধবার দুপুরে পাবনায় বিক্ষোভ সমাবেশ করে আওয়ামীলীগ যুবলীগ ও ছাত্রলীগ। জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। pabna photo 14.01.15

পরে এক জেলা আওয়ামীলীগের সহসভাপতি রেজাউল রহিম লাল এর সভাপতিত্বে এক সমাবেশে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, চন্দন কুমার চক্রবর্তী, আমিরুল ইসলাম, শরিফ উদ্দিন প্রধান, মোস্তাফিজুর রহমান সুইট, রনি প্রমূখ।



মন্তব্য চালু নেই