‘আগামী ১০ জুনেই কাউন্টিতে অভিষেক মুস্তাফিজের’

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে আগামী ১০ই জুন অভিষেক হচ্ছে মুস্তাফিজুর রহমানের। এমনটি আশা করছেন কাউন্টি আসরে মুস্তাফিজের দল সাসেক্সের অধিনায়ক লুক রাইট।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের এক বছর যেতে না যেতেই তারকা খ্যাতি মুস্তাফিজুর রহমানকে নিয়ে জাতীয় দলের পর বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটেও টানাটানি। পাকিস্তান সুপার লিগ(পিএসএল), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) পর ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটেও সাসেক্সের হয়ে খেলার জন্য ডাক পান মুস্তাফিজ। আইপিএলের পরই মুস্তাফিজ খেলতে যাবেন কাউন্টি ক্রিকেটে।

কিছুদিন ধরে গুঞ্জন উঠেছে মুস্তাফিজ সাসেক্সে নাও যেতে পারেন। টানা খেলার মধ্যে বিশ্রাম নিয়ে ইনজুরি ঝুঁকি এড়াতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে কাউন্টি খেলার অনুমতি দেবে কিনা তা নিয়েও সন্দেহ ছিল। তবে, আইপিএলে এখন পর্যন্ত ২১.৪২ গড়ে ১৪টি উইকেট পাওয়া মুস্তাফিজকে কাউন্টি ক্রিকেটে একটু দেরিতে হলেও কাটার মাস্টারকে দলে চায় সাসেক্স।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম আরগাসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুস্তাফিজকে খেলানোর সম্ভাব্য সব উপায় নিয়ে বসেছে সাসেক্স।

এ প্রসঙ্গে আরগাসকে সাসেক্সের সাসেক্স অধিনায়ক লুক রাইট বলেন, ফিজ (মুস্তাফিজ) আসছে অবশ্যই। তবে সে এখানে ঠিক কয়টি ম্যাচ খেলবে তা নিয়ে ভাবছি আমরা। আমাদের বুঝতে হবে, সে একজন তরুণ খেলোয়াড়। এবং দেশের বাইরে দীর্ঘদিন এমন এক পরিবিশে কাটছে তার যেখানে সে নিজের ভাষায় কথা বলতে পারছে না। সেখানে সে ম্যাচও খেলছে প্রচুর। এজন্য আমরাও চাই সে যেন যথেষ্ট বিশ্রাম পায় এবং আমরা যখন তাকে পাবো তখন যাতে তার সেরাটাই পাই।

তিনি আরও বলেন, মুস্তাফিজ দেশের বাইরেও যে ভালো মানের একজন বোলার তা এই মুহূর্তে সে ভারতে থেকে প্রমাণ করেছে। আমরা তার সঙ্গে চুক্তি করে খুবই ভালো করেছি। আমি মনে করে আমরা যে চুক্তির ভিত্তিতে তাকে পেয়েছি ভবিষ্যতে সে এত সস্তা থাকবে না। আগামী ১০ই জুন কেন্টের বিপক্ষে ম্যাচে সাসেক্সের ক্যাপ মাথায় তার অভিষেক দেখতে চাইবো আমরা।

শুক্রবার সাসেক্সের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ১ জুন সাসেক্সের দ্বিতীয় ম্যাচ। হায়দরাবাদ আইপিএল-এর ফাইনালে খেলতে দ্বিতীয় ম্যাচটিও মিস করবেন মুস্তাফিজ। এর দুই দিন পর সারের বিপক্ষে হোম ম্যাচ। ওই ম্যাচ মিস করলেও ১০ জুন কেন্টের বিপক্ষে মুস্তাফিজের খেলা নিশ্চিত বলেই মনে করছে সাসেক্স কর্তৃপক্ষ।

এবারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। এখানে টানা ১২ ম্যাচে খেলেছেন মুস্তাফিজ। এতে তার শিকার ১৪ উইকেট।



মন্তব্য চালু নেই