‘আওয়ামীলীগ সামরিক অভ্যূত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেনি’

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন,এক মাত্র বাংলাদেশ আওয়ামীলীগই সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসেনি। ফিল্ড মার্শাল আইয়ূব খান, জেনারেল জিয়া ও পরবর্তীতে জেনারেল হুসাইন মোহাম্মদ এরশাদ সামরিক বাহিনীর পোষাক পড়ে ক্যু-ষড়যন্ত্রের মাধ্যমে রাজনৈতিক দল গঠন ও ক্ষমতায় আসীন হলেও আওয়ামীলীগ কখনো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং এ ধরনের ক্ষমতায় বিশ্বাসীও নয়।

বুধবার বিকালে নরসিংদীর মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ভূলে যাবেন না,আপনার স্বামী রাতের আধারে সামরিক অভ্যূত্থানের ঘটিয়ে ক্ষমতায় এসেছিলেন।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দলই নয়। ইহা একটি পরিবার। আওয়ামী লীগের উপর এত অত্যাচার নির্যাতন হয়েছে যে, পৃথিবীর কোন রাজনৈতিক দল এমন নির্যাতনের শিকার হয়নি। পৃথিবীতে আওয়ামী লীগই একমাত্র দল হিসেবে ইতিহাস রচনা করেছে বঙ্গবন্ধুর নেতৃত্বে জনগনের ম্যান্ডেট নিয়ে এবং ৯ মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করেছে। এটা শুধু সম্ভব হয়েছে দলের আদর্শ ও নেতৃত্বের প্রতি অগাধ বিশ্বাস আছে বলেই।

বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে অংশগ্রহনে আপনাকে আওয়ামী লীগের পক্ষ থেকে বাধা দেয়া হয়নি। বরং আপনাকে নির্বাচনে অংশগ্রহনের আহবান জানানো হয়েছিল। কিন্তু আপনি নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে দেশে নৈরাজ্যের সৃষ্টি করেও নির্বাচন প্রতিহত করতে পারেননি। সেই দোষতো আওয়ামী লীগের নয়। এখনো সময় আছে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হন। নির্বাচনে অংশগ্রহন করুন। বাস্তববাদী হোন। জনগনের ভোটে নির্বাচিত হলে আমাদের কোন আপত্তি নেই। ষড়যন্ত্র করে কোন সিদ্ধান্ত শেখ হাসিনার উপর চাপিয়ে দিবেন সেটা এদেশের জনগন তা বরদাস্ত করবে না। কারন নির্বাচন ছাড়া গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় কোন বিকল্প নেই।

ভারতের বিজেপি’র সভাপতি অমিত শাহ সাথে টেলিফোনালাপ এবং মার্কিন ছয় কংগ্রেসম্যানের বিবৃতি বিষয়ক জালিয়াতি, প্রতারনা ও মিথ্যাচারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, এতে বাংলাদেশকে বিদেশের কাছে হেয় প্রতিপন্ন করা হয়েছে। তিনি জনগনের কাছে প্রশ্ন রেখে বলেন, যারা এতবড় প্রতারনার আশ্রয় নিতে পারে তারা দেশের নেতৃত্ব কিভাবে দিবে ?

নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এড.আসাদোজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ও সাবেক মন্ত্রী এড. আব্দুল মান্নান খান, মহিলা বিষয়ক সম্পাদক ও সাংসদ ফজিলাতুুন নেসা ইন্দিরা, স্বাস্থ্য ও জনশক্তি বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূইয়া ডাবলু, পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্ণেল (অব:) মোঃ নজরুল ইসলাম হীরু, কেন্দ্রী কমিটির সদস্য ও সাংসদ এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম,কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির সদস্য ও ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক সভাপতি এনামুল হক শামীম, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক সাধারন সম্পাদক ও সাংসদ নজরুল ইসলাম বাবু প্রমুখ ।



মন্তব্য চালু নেই