আইসিসির ‘হিরো’ বুলবুল; বাংলাদেশে উপেক্ষিত

বাংলাদেশ-শ্রীলঙ্কা খেলা শুরুর আগে একটা দৃশ্য টিভিতে দেখে চমকে যেতে হলো- বিশ্বকাপ ট্রফি হাতে নিয়ে মাঠে ঢুকছেন বাংলাদেশের কিংবদন্তী, প্রথম টেস্ট সেঞ্চুরিয়ার আমিনুল ইসলাম বুলবুল।

বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ফোনে নিশ্চিত করলেন, ‘আমি গত কয়েক দিন ধরে মেলবোর্নেই আছি। আইসিসি থেকে ফোন দিয়ে বললো, তুমি তো আমাদের হিরো। তুমি কষ্ট করে এই কাজটা করবে? আমি না বলিনি।’

আইসিসি বুলবুলকে শুধু এটুকু সম্মানই দিচ্ছে, তা নয়। বিশ্বকাপ উপলক্ষে বিশ্বের নামকরা সব কিংবকদন্তীর পাশাপাশি নিজেদের ওয়েবসাইটে তার কলামও প্রকাশ করছে আইসিসি।

বর্তমানে মেলবোর্নের বাসিন্দা এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কর্মকর্তা আমিনুল ইসলাম বুলবুলকে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে ফোন দিয়ে এমসিজিতে প্রেসিডেন্ট বক্সের ব্যবস্থা করে দেওয়া হয়েছে খেলা দেখার জন্য। তার অতিথিদের জন্য বাড়তি টিকিট পাঠানো হয়েছে।

এসব শুনলে আমাদের গর্বে বুক ফুলে ওঠার কথা। কিন্তু কষ্টটা তখনই, যখন জানা যায় এই আমিনুল ইসলাম বুলবুল ও জাতীয় দল একই শহরে থাকার পরও জাতীয় দলের একটা মানুষও তার সঙ্গে সৌজন্য বিনিময় করে না। কষ্টটা হল, এমসিজিতেই যাওয়ার পরও কারো কাছ থেকে হাত বাড়িয়ে দেয়াটাও দেখতে পান না নিজের দলের।

বুলবুল অবশ্য এসব বিষয় নিয়ে কথা বলতে খুব আগ্রহী নন। তিনি বরং বললেন, ‘আইসিসি আমাকে যে সম্মান দিয়েছে, তাতে আমি আপ্লুত। আমি খুব কষ্ট করে চোখের পানি ধরে রেখেছিলাম। বাকী কিছু নিয়ে ভাবতে চাই না। আমি চাই, আমাদের দল ভালো খেলুক। তাহলেই সব কষ্ট মুছে যাবে।’
সূত্র : প্রিয়.কম



মন্তব্য চালু নেই