রাজধানীতে বাসে আগুন-ককটেল বিস্ফোরণ, নারায়ণগঞ্জে যাত্রী নামিয়ে বাসে আগুন

আইনমন্ত্রীর বাসায় হাতবোমা নিক্ষেপ, ভাঙলো গাড়ির কাঁচ

রাজধানীর বনানীতে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের বাসায় হাতবোমা ছুঁড়ে পালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সোয়া ৮টার দিকে বনানীর দুই নম্বর রোডে আইনমন্ত্রীর বাসা উদ্দেশ্য করে হাতবোমাটি ছোঁড়া হয়।
বনানী থানার ওসি ভূঁইয়া মাহবুব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে বনানী থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার আশারাফু ইসলাম বলেন, ‘স্পটে ওসি স্যার, ডিসি স্যার রয়েছেন। তারা ফিরে না আসা পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করতে পারছি না।’ পরে বনানী থানার ওসির সঙ্গে যোগযোগ করে তথ্যটি নিশ্চিত হওয়া যায়।
ভূঁইয়া মাহবুব হোসেন জানান, রাত ৮টার কিছু পরে দুর্বৃত্তরা আইনমন্ত্রীর বাসা উদ্দেশ্য করে হাতবোমা ছোঁড়ে। এ সময় মন্ত্রী বাসায় ছিলেন না। তবে এই হামলায় কেউ হতাহত না হলেও মন্ত্রীর গাড়ির কাঁচ ভেঙে যায়।

নারায়ণগঞ্জে যাত্রী নামিয়ে বাসে আগুন

ফাইল ছবি
ফাইল ছবি

নারায়ণগঞ্জ বন্দর নগরীতে যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে যাত্রীদের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।
শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর বঙ্গবন্ধু সড়কে মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের সামনে অগ্নিসংযোগের এ ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে বন্ধন পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-০০০৯) নারায়ণগঞ্জ বন্দর থেকে অন্তত ২০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। বাসটি বঙ্গবন্ধু সড়কে অবস্থিত মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের সামনে এলে কয়েকজন দুর্বৃত্ত বাসটির গতিরোধ করে। এসময় যাত্রীদের নামিয়ে দিয়ে তারা বাসটিতে পেট্রল ঢেকে আগুন লাগিয়ে দেয়।
পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজধানীতে ককটেলে কনস্টেবল আহত, বাসে আগুন
ককটেলে বিস্ফোরণবিএনপির ঘোষিত অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর মিরপুর ১০ নম্বরের ওভার ব্রিজ থেকে দুর্বৃত্তরা পর পর বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে মিরপুর থানার কনস্টেবল বাবুল আহত হয়েছেন বলে জানা যায়।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় ককটেলের বিস্ফোরণে পুলিশ কনস্টেবল বাবুল আহত হন। তবে তথ্যটি নিশ্চিত হতে মিরপুর থানায় যোগযোগ করা হলে এসআই আলমগী হোসেন বলেন, ‘তথ্যটি এখনো আমরা অফিসিয়ালি নিশ্চিত করতে পারছি না। আরো কিছুক্ষণ পরে ফোন করলে নিশ্চিত করতে পারবো।’
এদিকে সন্ধ্যা ৭টার দিকে তেজগাঁও শিল্পাঞ্চলের নাবিস্কু মোড়ে বলাকা পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ আহত হয়নি।
ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করা হলে আবুল মুনসুর নামের এক অপারেটর অগ্নিকাণ্ডের তথ্যটি নিশ্চিত করেন। তবে তিনি আর কোনো তথ্য দিতে পারেননি।
মনসুর বলেন, ‘এখনো ঘটনাস্থল থেকে আমাদের টিম ফেরেনি। তাই আপাতত কোনো তথ্য দিতে পারছি না।’
একই সময় খামারবাড়ীতেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিএনপি অফিসের পাশে ককটেল বিস্ফোরণ



মন্তব্য চালু নেই