অস্ট্রেলিয়ানরা সাকিবকে চেনেন না!

ক্রিকেটের তিন ফরম্যাট অর্থাৎ, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। কিন্তু অধিকাংশ অস্ট্রেলিয়ান ক্রীকেটমোদীদের কাছে ২৭ বছর বর্ষীয় ক্রিকেটের নাকি অপরিচিত একটি নাম! চোখ চড়ক গাছ হওয়ার মতো এই তথ্য দিয়েছে অস্ট্রেলিয়ান একটি সংবাদ মাধ্যম।

২০০৬ সালে ওয়ানডে অভিষেক হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটকে প্রতিনিয়ত বিস্ময় উপহার দিয়ে চলেছেন বাংলাদেশের বাঁহাতি ক্রিকেটার। টেস্টের নবীনতম দেশকে সাফল্যের রঙে ভাসাতে প্রতিনিয়ত নিজেদের সেরাটা দিয়ে চলেছেন টাইগার তারকা। আর এতে করেই ক্রিকেটের নানা অলিতে গলিতে অবাধ বিচরণ ঘটেছে সাকিবের। ইতিহাসের খুঁপরি থেকে অনেক কিংবদন্তিকে ছিটকে গৌরবের নানা রেকর্ডগাথাতেও নিজেকে অভিষিক্ত করেছেন সাকিব। অথচ তাকেই কিনা ক্রিকেটের উর্বরভূমি অর্থাৎ, অস্ট্রেলিয়ানরা চেনন না!

কিন্তু কেন? সাকিব কেন অজ্ঞাত থেকেছেন ওশেনিয়ায়? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে অস্ট্রেলিয়ান পত্রিকাটির দাবি, দ্বীপ মহাদেশটিতে বাংলাদেশ তারকা এখনো সেভাবে খেলতে পারেননি। অবশ্য সাকিব নিজেকে পরিচিত করার যা একটু সুযোগ পেয়েছেন তা ওই বিগব্যাশ খেলেই। গত বছর অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে মাঠ মাতিয়েছিলেন সাকিব। এবার দেশসেরা ক্রিকেটার খেলছেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে। যেখানে তিন ম্যাচে সাত উইকেট পেয়েছেন তিনি।



মন্তব্য চালু নেই