অস্ট্রেলিয়াকে টপকে গেল বাংলাদেশ

১৯৯২ সালে নিউজিল্যান্ডের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের সুযোগ পায় অস্ট্রেলিয়া। ফেবারিট হয়েই আসরে খেলতে নেমেছিলেন অসিরা। কিন্তু তাদের বিদায় নিশ্চিত হয় গ্রুপ পর্বেই। আসরের বাকি সময়টা তাদের কাটে দর্শকের ভূমিকায়।

ক্রিকেট মহাযজ্ঞের ১১তম আসরে আবারও নিউজিল্যান্ডের সঙ্গে আয়োজকের দায়িত্ব পেল অস্ট্রেলিয়া। দীর্ঘ ২২ বছর পর এবারও ওই স্মৃতি উঁকি দিচ্ছে ক্লার্কদের সামনে! এবার তাদের দুঃস্বপ্নের শুরু হয় বৃষ্টি বাঁধায়। বাংলাদেশের বিপক্ষে খেলতে না পারায় খোয়াতে হয় ১ পয়েন্ট।

সেই ধকল সামলে উঠতে না উঠতেই তাদের হতাশার সাগরে নিমজ্জিত করল নিউজিল্যান্ড। অকল্যান্ডের ইডেন পার্কে শনিবার ম্যাককালামের দলের কাছে ১ উইকেটে পরাস্ত হয় অস্ট্রেলিয়া। তাই চলে আসে গ্রুপের পয়েন্টের হিসাব-নিকাশ।

এই হারের কারণে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়াকে টপকে গেল বাংলাদেশ। তালিকায় বাংলাদেশ রয়েছে তৃতীয় স্থানে। অপরদিকে অস্ট্রেলিয়ার অবস্থান চতুর্থ। দুই দলই খেলেছে তিনটি করে ম্যাচ। পয়েন্ট অবশ্য সমান। একটি করে হার, জয় ও টাইয়ের কারণে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নামের পাশে যোগ হলো ৩ পয়েন্ট।

এদিকে পয়েন্ট টেবিলে পার্থক্য গড়ে দিয়েছে রান রেট। বাংলাদেশের রান রেট +০.১৩০। রান রেটের খাতায় অস্ট্রেলিয়ার অর্জন -০.৩০৫। আর ৪ ম্যাচ খেলে চারটিতে জিতে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ৩ ম্যাচে ৪ পয়েন্ট ঝুলিতে জমা করে শ্রীলঙ্কা রয়েছে দ্বিতীয় স্থানে।



মন্তব্য চালু নেই