অসহায় শীতার্তদের পাশে বৃন্ত

‘একটি হাসি মুখের জন্য’ এই শ্লোগানকে সামনে রেখে মানবতার সেবায় একধাপ এগিয়ে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিক সংগঠন ‘বৃন্ত’। আর্ত-মানবতার সেবায় বিনামূল্যে রক্তদান কর্মসূচী এবং দূস্থ ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে তারা।

সেই ধারাকে অব্যাহত রেখেবৃহস্পতিবার(১ জানুয়ারী) মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রামেনদীপাড়ের দূস্থ-অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে বৃন্ত। মানিকগঞ্জ ঢাকার পার্শ্ববর্তী এলাকা হওয়া সত্ত্বেও আজও তুলনামূলক অনুন্নত এলাকা হিসেবে রয়েছে সে প্রমাণ পাওয়া যায় এসব নদীপাড়ের এলাকায়।

দরগ্রামে আজও এসব অসহায় মানুষগুলো বসবাস করছে খড়কুটা দিয়ে তৈরী কুড়ে ঘরে। যেখানে কিছুটা দমকা হাওয়া ভেঙ্গে যায় ঘরগুলো। প্রতিনিয়ত প্রকৃতির সাথে যুদ্ধ করে বেচে আছেন তারা। স্বাধীনতার ৪৪ বছর পরও নদীপাড়ের এসব মানুষগুলো মেটাতে পারছে না তাদের মৌ্লিক চাহিদাগুলো।

স্বাধীনতার চেতনায় উদ্ভুদ্ধ সামাজিক সংগঠন বৃন্ত কাজ করে যাচ্ছে এসব বঞ্চিত মানুষদের মৌ্লিক চাহিদাগুলো পূরণ করার উদ্দেশ্যে। বিনামূল্যে রক্তদান কর্মসূচী দিয়ে সংগঠনের যাত্রা শুরু করেছিল বৃন্ত। তবে বর্তমানে শীতবস্ত্র বিতরণ কর্মসূচীসহ আরও অন্যান্য পদক্ষেপ হাতে নিয়েছেন তারা।

বৃন্তের সভাপতি ‘নাজমুল হোসেন ফয়সাল’ জানান-“বাংলাদেশ গণতান্ত্রিক দেশ হওয়া সত্ত্বেও আজও অধিকার আদায়ে ব্যার্থ এসব মানুষেরা। তাদের পাশে আমরা আছি এবং থাকব সেই প্রত্যাশাই ব্যাক্ত করছি আজ।”



মন্তব্য চালু নেই