অসহায় মতিউর রহমান বাঁচতে চায়

প্রিয় পাঠক, গ্যংগ্রিন হয়ে দু’পায়ে পচন ধরা ও হার্টের সমস্যাসহ ডায়বেটিক রোগে আক্রান্ত হয়ে অর্থাভাবে বিনাচিকিৎসায় শয্যাশয়ী মতিউর রহমান হাওলাদার ওরফে মতি বাঁচতে চায়। চিকিৎসকেরা জানিয়েছেন জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা করানো না হলে তাকে বাঁচানো যাবেনা। কিন্তু চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে যাওয়া মতি ও তার পরিবারের পক্ষে এখন চিকিৎসার ব্যয়ভার অসম্ভব হয়ে পরেছে। তাই অসহায় মতি ও তার পরিবারের সদস্যরা আর্থিক সাহায্য পেতে সমাজের মহানুভব সমাজপতি, প্রবাসীসহ প্রধানমন্ত্রীর কাছে হাত পেতেছেন।

জেলার গৌরনদী বাসষ্ট্যান্ডের একসময়ের সফল ও সদা হাস্যজ্জোল ক্ষুদ্র ব্যবসায়ী মতিউর রহমানকে সবাই ‘মতি ভাই’ নামেই চেনেন। তার দোকানের সামনে আড্ডা মারেনি সরকারি গৌরনদী কলেজে লেখাপড়া করেছে এমন ছাত্র খুঁজে পাওয়া বিরল। ভাগ্যের নির্মম পরিহাসে সেই সবার পরিচিত মতি ভাইর শরীরে আজ মরণব্যাধি বাসা বেঁধেছে। তার কাছে জীবন এখন দুর্বিসহ। অসহ্য যন্ত্রণা সহ্য করতে না পেরে ইতোমধ্যে তিনি একাধিকবার আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন। গত প্রায় ৬ মাসের অধিক সময় ধরে মতি অসুস্থ অবস্থায় শয্যাশয়ী। তার ভাই-বোনও ততোটা আর্থিক স্বচ্ছল নয়। তারপরেও সব ভাই-বোনেরা মিলে যতোটা পেরেছে ততোটাই চিকিৎসা করিয়েছেন।

আর্থিক দৈন্যতায় ইতোমধ্যে মতির স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র চলে গেছে। ফলে সেবা থেকেও বঞ্চিত হচ্ছেন অসহায় মতি। তার বৃদ্ধা মা নিজেই কর্মঅক্ষম। সন্তানের সেবা করার শারিরিক শক্তি তার নেই। সঠিক চিকিৎসা ও সেবার অভাবে দিন দিন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন মতি। প্রয়োজনীয় চিকিৎসা ও সেবা পেলে সে (মতি) পরিপূর্ণ সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

মতিউর রহমানকে বাঁচাতে সাহায্য পাঠাবার ঠিকানা: মতিউর রহমান, সঞ্চয়ী হিসাব নং-০০৩৬০৩১০০৩৪২০৭, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, গৌরনদী শাখা, গৌরনদী, বরিশাল। মোবাইল: ০১৭২১-২৪৪০২৪।



মন্তব্য চালু নেই