রাণীনগরে ছাত্রীদের উপবৃত্তি প্রদান উদ্বোধনী অনুষ্ঠানে

অর্ধেক জনগোষ্ঠিকে পিছিয়ে রেখে জাতীয় উন্নয়ন সম্ভব নয়

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের জাতীয় সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী, জঙ্গীবাদ ধর্মন্ধতা, কুসংস্কারের বেঁড়াজালে ঘড়ের মধ্যে আটকে রেখে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। বর্তমান সরকার নারীর ক্ষমতায়ন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, পুরুষের পাশা-পাশি কর্ম ক্ষেত্রে মূল ধারাই সম্পৃক্ত করতে নিরলস ভাবে কাজ করছে। আর এই জন্য নারীদেরকে যথাযথ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষার উপর বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

তিনি গতকাল সোমবার সকাল ১১ টায় রাণীনগর মহিলা অনার্স কলেজ’র অর্নাস ও ডিগ্রি সমমান পর্যায়ের ছাত্রীদের উপবৃত্তি প্রদান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অত্র কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস্, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল ইসলাম পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম আসাদুজ্জামান, উপধাক্ষ্য চন্দন কুমার, উপজেলা আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ।

এসময় উপবৃত্তি ভুগি ছাত্রীদের মাঝে প্রথম দফা ৬ লক্ষ ৩৮ হাজার টাকা দেওয়া হয়। পরে তিনি উপজেলা প্রশাসন আয়োজিত আইন-শৃঙ্খলা সভা ও বিকেলে কুজাইল উচ্চ বালিকা বিদ্যালয়ে এ প্লাস প্রাপ্ত ছাত্রীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

এ ছাড়াও একই দিনে সকাল ১১টায় রাণীনগর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে ৫দিন ব্যাপী স্কাউট ক্যাম্পের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ইসরাফিল আলম। এছাড়াও উপজেলা স্কাউট দলের সম্পাদক হারুনুর রশিদ, রাণীনগর পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সোবহান মৃধাসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই