অভিনেত্রী উর্মিলার বাবা আর নেই

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী করের বাবা না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। তার বাবা অবসরপ্রাপ্ত আর্মি কর্মকর্তা অনন্ত কুমার কর আজ শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় সিএমএইচ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৩ বছর।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই উর্মিলার বাবা কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। গেল ১৫ অক্টোবর গুরুতর অসুস্থাবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে অফিসার্স ওয়ার্ডে লাইফসাপোর্টে ছিলেন তিনি। চিকিৎসকরা সার্বক্ষণিক নিবিড় পরিচর্যা করলেও শেষ রক্ষা হলো না।

উর্মিলার মায়ের নাম তৃপ্তি কর। এই দম্পত্তির সবচেয়ে ছোট সন্তান উর্মিলা। প্রিয় বাবাকে হারিয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন উর্মিলা। বাবার অসুস্থর জন্য বাবার পাশে থাকবেন বলে গেল ১৫ তারিখ থেকে সব রকম শুটিং বাতিল করেছিলেন।

শোকে মূহ্যমান উর্মিলা বলেন, ‘বাবার চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছি না। তিনি শুধু আমার বাবা ছিলেন না, ছিলেন ভালো বন্ধুও। আমাকে না দেখে একটা দিনও থাকতে পারতেন না। এমনকি আমি শুটিংয়ে ঢাকার বাইরে গেলে উনি কয়েকবার ফোন করে খোঁজ নিতেন। তার জন্য সকলের কাছে আশির্বাদ চাই।’

উর্মিলার বাবা নজরুলসংগীতের বিশেষ অনুরাগী ছিলেন। গাইতেনও ভালো। বাফাতে শিখেছেনও দীর্ঘদিন। কিন্তু সেনাবাহিনীতে যোগ দেওয়ার পর গান নিয়ে নিয়মিত হতে পারেননি। সংগীতের প্রতি তার প্রবল আগ্রহ থেকেই তিনি মেয়ে উর্মিলাকেও সংগীতে অনুরাগী করে তুলেছেন।

যদিও নজরুলসংগীতের চেয়ে রবীন্দ্রসংগীতের প্রতি বেশি দুর্বলতা উর্মিলার। এমনকি রবীন্দ্রসংগীতের ওপর ছায়ানট থেকে ডিপ্লোমাও করেছেন এই অভিনেত্রী। কিন্তু ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে আসা উর্মিলা অভিনয়কেই ক্যারিয়ার হিসেবে নিয়েছেন।



মন্তব্য চালু নেই