অবশেষে চেলসির বিপক্ষে ম্যানইউ’র জয়

অবশেষে চেলসির বিপক্ষে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে ২-০ গোলের জয় মিয়ে মাঠ ছাড়ে জোসে মরিনিয়োর দল। যার ফলে শীর্ষ চারে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করার সম্ভাবনা টিকিয়ে রাখল ম্যানচেস্টার ইউনাইটেড।

এর আগে সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ১২ ম্যাচে চেলসিকে হারাতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। অবশেষে রবিবার সেই কাঙ্ক্ষিত জয় পায় তারা। এই জয়ে ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে আসা ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের খেলার লক্ষ্য টিকিয়ে রেখেছে।

নিজেদের মাঠে শুরুটা দারুণ হয় ইউনাইটেডের। সপ্তম মিনিটে মাঝমাঠ থেকে আন্দের এররেরার বাড়ানো বল ধরে ডিফেন্ডার দাভিদ লুইসকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান মার্কাস র‌্যাশফোর্ড। এ মৌসুমে লিগে এটাই ইউনাইটেডের দ্রুততম গোল। প্রথমার্ধে সমতা ফেরানোর ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি চেলসি। শটই নিতে পারে মোটে একটি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বাঁ দিক থেকে অ্যাশলি ইয়ংয়ের কাটব্যাকে এররেরার শট সেন্টার-ব্যাক কুর্ত জুমার পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষক আসমির বেগোভিচের।

৬৯তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে র‌্যাশফোর্ডের নীচু শট অবশ্য ঝাঁপিয়ে ঠেকান বেগোভিচ। অপর পাশে ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়াকে পুরো ম্যাচে কোনো বেগই পেতে হয়নি। শেষ পর্যন্ত তাই সহজ জয়ই তুলে নেয় স্বাগতিকরা।

হারলেও ছয় ম্যাচ বাকি থাকতে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসির হাতেই আছে তাদের শিরোপা ভাগ্য। ছয়টির মধ্যে পাঁচটি জিতলেই চ্যাম্পিয়ন হবে কোন্তের দল।



মন্তব্য চালু নেই