অপহৃত মা-মেয়ে আড়াই বছর পর উদ্ধার

রংপুর থেকে অপহৃত মা মাহফুজা বেগম ও তার শিশুকন্যা জেরিনকে দীর্ঘ আড়াই বছর পর নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে রংপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার দুপুর ১২টায় রংপুর পিবিআই কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান রংপুর বিভাগীয় পিবিআইয়ের পুলিশ সুপার মো. হুমায়ুন কবীর।

তিনি জানান, ২০১৩ সালের ৪ মার্চ রংপুরের কাউনিয়া উপজেলার তালুক শাহবাজ গ্রাম থেকে মনিরুজ্জামান ও তার লোকজন অস্ত্রের মুখে একই এলাকার সামসুল হকের মেয়ে মাহফুজা বেগম ও তার নাতনি জেরিনকে অপহরণ করে। এ ঘটনায় অপহৃত মাহফুজার বড় ভাই জহুরুল হক কাউনিয়া থানায় একটি গুমের মামলা করেন। মামলাটি দায়ের করার পর কাউনিয়া থানা পুলিশ দীর্ঘদিন অনুসন্ধান চালিয়েও ভিকটিমদের উদ্ধার করতে পারেনি। পরে আদালত মামলাটি তদন্তের ভার পিবিআইয়ের ওপর ন্যস্ত করে। অবশেষে ছয় মাস অনুসন্ধান চালিয়ে রোববার রাতে নারায়ণগঞ্জ থেকে অপহৃত মাহফুজা বেগম ও তার শিশুকন্যা জেরিনকে উদ্ধার করে পিবিআই। তাদের ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

তিনি বলেন, উদ্ধার অভিযান পরিচালনা করার সময় ওই বাড়িতে কাউকেই পাওয়া যায়নি। তবে কী কারণে কারা তাদের অপহরণ করে আটক করে রেখেছিল, সে ব্যাপারে অপহৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে রংপুর জেলা পিবিআইয়ের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সালামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই