অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবি

ছাত্রলীগের বিবাদমান গ্রুপগুলোর মধ্যে সংঘর্ষের পর উদ্ভুত পরিস্থিতির কারণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার সকাল সোয়া ১০টার দিকে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়। অফিস আদেশে বলা হয়, অনিবার্য কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

এদিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত আরো দুটি পৃথক আদেশে আগামী ১ জানুয়ারি পর্যন্ত ছাত্রদের তিনটি আবাসিক হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয় এবং ক্যাম্পাসে যেকোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল ও স্লােগান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল রাখার কথাও বলা হয়েছে এ অফিস আদেশে।

প্রসঙ্গত, মঙ্গলবার অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান সমর্থিত গ্রুপকে সহসভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ সমর্থিত সম্মিলিত গ্রুপ ধাওয়া দিয়ে হল দখলে নেয়।

এ ঘটনায় উভয় পক্ষ মুখোমুখি অবস্থান নিলে রাতভর সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে রাত ১২টার দিকে অস্ত্র উদ্ধারে হলে তল্লাশি চালায় পুলিশ।

ক্যাম্পাস ও হল বন্ধ ঘোষণা করায় ছাত্ররা বাড়ি যেতে শুরু করেছে। তবে ছাত্রী হল বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানা যায়।



মন্তব্য চালু নেই