অক্ষত অবস্থায় সালাহউদ্দিনকে ফেরতের দাবি স্ত্রীর

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে ‘অক্ষত’ অবস্থায় ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন স্ত্রী হাসিনা আহমেদ। তিনি অভিযোগ করেন, ‘সালাহউদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গিয়ে এখন অস্বীকার করছে।’

বৃহস্পতিবার বিকেলে সুপ্রীম কোর্টে ল’ রিপোর্টার্স ফোরামের কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি ও অভিযোগ করেন সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এভাবে একজন মানুষকে তুলে নিয়ে যাবে অথচ কেউ কিছু বলবে না। এটা কিভাবে হয়।’

হাসিনা আহমেদ বলেন, ‘সালাহউদ্দিন আহমেদকে যে অবস্থায় তুলে নিয়ে যাওয়া হয়েছে, সে অবস্থায় এবং অক্ষতভাবে ফিরিয়ে দেওয়া হোক। অথবা তাকে আদালতে হাজির করা হোক।’

তিনি দাবি করেন, গোয়েন্দা পরিচয়ে সালাহউদ্দিন আহমেদকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। যারা তাকে তুলে নিয়ে গেছে তারা ওই বাসার দারোয়ানের কাছে নিজেদের ‘গোয়েন্দা’ বলে পরিচয় দিয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তার সঙ্গে সর্বশেষ সালাহউদ্দিন আহমেদের কথা হয়। এরপর তার সঙ্গে আর যোগাযোগ করা যায়নি।

হাসিনা আহমেদ বলেন, এর আগে গত শনিবার রাতে সালাহউদ্দিন আহমেদের বাসার দু’জনকে ধরে নিয়ে অকথ্য ভাষায় নির্যাতন করে গুলশান থানায় সোপর্দ করে রিমান্ডে নেওয়া হয়েছে।

তিনি প্রশ্ন করেন, ‘তাদের কি দোষ, তারা গরীব মানুষ। তারা তো পেটের দায়ে চাকরি করে।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী কোন কোন বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছেন— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাসিনা আহমেদ বলেন, ‘র‌্যাবের সঙ্গে যোগাযোগ করিনি, অন্যদের সঙ্গে করেছি।’

এর আগে হাসিনা আহমেদ ২৪ ঘণ্টার মধ্যে সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদকে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে এক আবেদন করেন। ওই আবেদনের ওপর শুনানী শেষে সালাহউদ্দিন আহমেদকে খুঁজে বের করতে এবং আদালতে হাজির করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

আগামী রবিবারের মধ্যে স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি র‌্যাবের ডিজি, এসবি প্রধান, সিআইডির প্রধান, ডিএমপির কমিশনার ও উত্তরা থানার ওসিকে রুলে জবাব দিতে বলা হয়েছে। উচ্চ আদালতের রুলের পরই হাসিনা আহমেদ প্রেস ব্রিফিং করেন।



মন্তব্য চালু নেই