মেইন ম্যেনু

৮ জেলায় সড়কে ঝরে গেল ১৫ প্রাণ

৮  জেলায় সড়ক দুর্ঘটনায় ১৫ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ৫৭ জন। শনিবার পৃথক সময়ে এসব ঘটনা ঘটে। এর মধ্যে কুমিল্লা ও মুন্সিগঞ্জে তিনজন করে, গাজীপুর, গাইবান্ধা ও সাতক্ষীরায় দুইজন করে এবং আশুলিয়া, হবিগঞ্জ ও সিরাজগঞ্জে একজন করে নিহত হয়েছেন।

নিজস্ব প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে পাঠকদের জন্য তুলে ধরা হলো-

কুমিল্লা প্রতিনিধি জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়পুরে সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ তিনজন নিহত হয়েছে। শনিবার দুপুর আড়াইটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দাউদকান্দি উপজেলার গৌরীপুর পূর্ব পেন্নাই গ্রামের মফিজ মিয়ার স্ত্রী সেলিনা আক্তার (২৮) তার ছেলে নিজাম (৪) এবং তার বড় বোন ও রায়পুর গ্রামের রকিব উদ্দিনের স্ত্রী নাছরিন আক্তার (৩৫)।

দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আউয়াল জানান, দুপুর আড়াইটার দিকে মহাসড়কের রায়পুরে চট্টগ্রামগামী একটি প্রাইভেটাকার নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা দুই নারীসহ খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে তিনজন নিহত হন।

মুন্সিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, শ্রীনগর উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। এসময় অন্তত ৩০ জন আহত হয়েছেন।

শনিবার বেলা ২টায় উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের তেজখালি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ২টার দিকে তেজখালি গ্রামে মাওয়াগামী আরাম পরিবহন ও ঢাকাগামী গোধুলী পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজনের মৃত্যু হয়।

শ্রীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহিদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গাজীপুর প্রতিনিধি আমিনুল ইসলাম জানিয়েছেন, গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের বসুগাঁও এলাকায় ট্রেনে কাটা পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। শনিবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, জামালপুরের দেওয়ানগঞ্জ থানার কুতুবের চর এলাকার বুদু মিয়ার ছেলে অটোচালক নুর মোহাম্মদ (৪২) এবং ইসমাইল হোসেনের ছেলে দিনমজুর হাসমত আলী (৪০)।

নরসিংদী রেলফাঁড়ির এটিএসআই মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গাইবান্ধা প্রতিনিধি জিল্লুর রহমান পলাশ জানিয়েছেন, গোবিন্দগঞ্জ উপজেলায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে আবদুর রহমান (৩৬) ও আহসান হাবীব (২৭) নামে দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় প্রাইভেটকারের চালকসহ দুইজন আহত হয়েছেন।

শনিবার সকালে গোবিন্দগঞ্জ-দিনাজপুর অঞ্চলিক মহাসড়কের কাটাবাড়ি ইউনিয়নের বাগদা ফার্ম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবদুর রহমান গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হাসানপাড়া গ্রামের আজিজুর রহমানের ছেলে ও আহসান হাবীব দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার আন্দনগ্রামের (সারাইপাড়া) খায়রুল ইসলামের ছেলে।

গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে নিহত দুজনের মরদেহ ও প্রাইভেটকারটি উদ্ধার করা হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধি জানিয়েছেন, সাতক্ষীরা-খুলনা মড়াসড়কের পাটকেলঘাটার মির্জাপুরে ট্রাকের সঙ্গে ইঞ্জিনচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে পার্শ্ববর্তী মুড়াকলিয়া গ্রামের ইসরাফিল হোসেনের (২৮) নাম জানা গেছে।

পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সাভার প্রতিনিধি নিয়েছেন, আশুলিয়ায় মিনিবাসের সঙ্গে বালুবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আল-আমিন (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২৫ জন।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের মরাগাং এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত যুবকের গ্রামের বাড়ি ঝালকাঠি জেলায়। তিনি আশুলিয়ার কাঠগড়া এলাকার কালাম সরকারের বাড়ির ভাড়াটিয়া।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাহাদাৎ হোসেন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহটি উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে।

হবিগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, শহরের নতুন বাস টার্মিনাল এলাকায় ব্যাটারিচালিত ইজিবাইক উল্টে শাহেদ আলী (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহেদ আলী বানিয়াচং উপজেলার মক্রমপুর গ্রামের আতাহার আলীর ছেলে।

আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দেবাশীষ দাস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কালিয়া পূর্বপাড়া এলাকায় বালুবাহী ট্রাকচাপায় ফয়সাল (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর পৌনে ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশু ফয়সাল ওই গ্রামের আব্দুল আলীমের ছেলে ও কালিয়া আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জানান, দুর্ঘটনায় শিশু মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।






মন্তব্য চালু নেই