মেইন ম্যেনু

৮শ’ লঞ্চযাত্রী নামিয়ে দিলো পুলিশ, দুর্ভোগ চরমে

অতিরিক্ত যাত্রীবহনের অভিযোগে সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমানের মালিকানাধীন সুন্দরবন-২ নামের একটি লঞ্চ থেকে ৮শ’ যাত্রী নামিয়ে দিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে বরিশাল নগরীর নৌ-বন্দর এলাকায় এ ঘটনা ঘটে। এতে ভোগান্তিতে পড়েন ঢাকামুখি যাত্রীরা।
সূত্র জানায়, অঞ্চটিতে যাত্রী ধারণ ক্ষমতা রয়েছে ২ হাজার জন। কিন্তু নেয়া হয়েছিল ২ হাজর ৮শ’ জন। ফলে অতিরিক্ত ৮০০ যাত্রীকে নামিয়ে দেয়া হয়।
এ নিয়ে লঞ্চ স্টাফ ও পুলিশের মধ্যে টার্মিনাল এলাকায় বেশ উত্তেজনা সৃষ্টি হয়। পরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএর) হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
পুলিশের দাবি, ঝালকাঠি থেকে লঞ্চটিতে করে অতিরিক্ত ৮শ যাত্রী নিয়ে রাজধানীর সদর ঘাটে যাচ্ছিলো। তাই বরিশাল নৌ-বন্দরের টার্মিনালে অতিরিক্ত যাত্রীদের নামিয়ে দেয়া হয়। পরে ওই যাত্রীদের অধিকাংশ অপর একটি লঞ্চে চড়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন।
তবে ওই লঞ্চের যাত্রীরা অভিযোগ করেছেন, রাতের বেলা আকস্মিক লঞ্চ থেকে নামিয়ে দেয়ায় তারা চরম ভোগান্ততিতে পড়েছেন।
বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা মো. শহীদুল্যাহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, অতিরিক্ত যাত্রী পরিবহণে লঞ্চটি ঝুকিতে ছিলো। বিষয়টি নৌ-পুলিশের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান দেখে যাত্রীদের নেমে যেতে বলেন। এ নিয়ে লঞ্চ স্টাফদের সঙ্গে পুলিশের বাকবিতাণ্ডা হয়। তবে ঘটনার পরে টার্মিনাল থেকে লঞ্চ নির্দেশ অনুযায়ী ত্যাগ করায় এখন পরিস্থিতি শান্ত হয়েছে।






মন্তব্য চালু নেই