মেইন ম্যেনু

কেমন গেল মোদির এক বছর?

৬ জুন বাংলাদেশ আসছেন নরেন্দ্র মোদী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৬ ও ৭ জুন দুইদিনের সরকারি সফরে বাংলাদেশ সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভারতের প্রধানমন্ত্রীর সফরে দুই দেশের দ্বি-পাক্ষিক সর্ম্পক নিয়ে বিস্তারিত আলোচনা হবে। এই সফরে দুই দেশের সম্পর্কের নতুন মাত্রা যোগ হবে বলে ঢাকা আশা করছে। নরেন্দ্র মোদী ঢাকা সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদী দ্বি-পাক্ষিক বৈঠক করবেন।

কেমন গেল মোদির এক বছর?

মোদিভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির এক বছর পার হলো মঙ্গলবার। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে গত বছরের ২৬ মে সরকার গঠন করেন এই বিজেপি নেতা। হিন্দুত্ববাদীর তকমা নিয়ে তার এই ক্ষমতায় আসা। তবে এই এক বছরে তিনি ভারতের আগের সব প্রধানমন্ত্রীর কাজের ক্ষেত্রকে পেরিয়ে গেছেন। নতুন নতুন সব অভিনব ক্যাম্পেইন নিয়ে ভারত পেরিয়ে চলে গেছেন অন্য দেশে। সহযোগিতা ও পারস্পরিক সহমর্মিতায় তিনি নতুনত্বের, একের পর এক সফর করেছেন নানান দেশ। সফলতার মধ্যে ভারতের দরিদ্র মানুষদের জন্য বীমাসহ ব্যাংক অ্যাকাউন্ট প্রকল্পে বেশ সাফল্য পেয়েছে। পাশাপাশি তার মেক ইন ইন্ডিয়া ক্যাম্পেইন, গঙ্গা নদীকে দূষণ মুক্ত করার উদ্যোগ, দেশব্যাপী পরিচ্ছন্নতার কিছু উদ্যোগে তিনি সুনাম কুড়িয়েছেন। এদিকে এক বছর পূর্তি উপলক্ষে গতকাল দেশের মানুষদের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্তায় মোদি বলেন, ‘এটা সবে শুরু। আমাদের লক্ষ্যই হলো পরিকাঠামো এবং পরিসেবার উন্নতি করে জীবনের মান-উন্নয়ন ঘটানো। আমরা সবাই মিলে আপনাদের স্বপ্নের ভারত গড়ে তুলব।






মন্তব্য চালু নেই