মেইন ম্যেনু

৬৫ বছর বয়সী নারী পোল ড্যান্সার (ভিডিওসহ)

চীনের এক নারী ৬৫ বছর বয়সে পোল ড্যান্সের (মরু নাচ) প্রেমে পড়েছেন। শুধু তাই নয়, দুই বছরের প্রশিক্ষণ নিয়ে নিজেই এখন ড্যান্সার। নিজেকে এখন সবচেয়ে বেশী বয়সী ড্যান্সার হিসেবে দাবি করছেন তিনি।

চীনের জিলিন প্রদেশের ওই নারীর নাম জিয়াং ঝিজুন। পোল ড্যান্স তার অবসরপ্রাপ্ত জীবনকে অনেক আনন্দময় করে তুলেছে বলে জানিয়েছেন তিনি। দুই বছর আগে তার মেয়ে পোল ড্যান্সের ট্রেইনার হিসেবে যখন চাকরি নেন তখনই মূলত এর ভক্ত হয়ে যান জিয়াং।

প্রথমে জিয়াং মনে করতেন, এই বয়সে তিনি পোল ড্যান্সের সঙ্গে মানিয়ে নিতে পারবেন না। কিন্তু তার মেয়ের নির্দেশনায় প্রচেষ্টা চালানোর পর বুঝতে পারলেন যে, এটি এক ধরনের মজার খেলা। সেই সঙ্গে চ্যালেঞ্জিং ও চিত্তাকর্ষক।

dance

দুই বছর ধরে প্রতিদিন প্রশিক্ষণ নেন জিয়াং। ততদিনে পোল ড্যান্সের পুরো ভক্ত বনে গেছেন জিয়াং। এখন তিনি অনেক কঠিন অনুশীলনও করতে সক্ষম। তিনি এখন নিজেকে সবচেয়ে বেশী বয়সী ড্যান্সার হিসেবে দাবি করেন।

গত অক্টোবরে বয়স্কদের জাতীয় পোল ড্যান্স চ্যাম্পিয়নশিপে বিজয়ী হন জিয়াং। মার্চে তিনি একটি টিভি শোতে অংশ নেন এবং তা সফলভাবে শেষ করেন।

জিয়াং স্বীকার করেন, এই বয়সে তার জন্য পোল ড্যান্সের প্রশিক্ষণ নেওয়া সহজ নয়। তবে এই খেলা (তার মতে) তার জীবনে আনন্দ ও মনোবল বাড়িয়ে দিয়েছে। তার মতে, কোনোকিছুর মধ্যে যখন আনন্দ থাকবে তখন কষ্টটা আর কষ্ট বলে মনে হবে না।

সূত্র : সিনহুয়া






মন্তব্য চালু নেই